জাতীয়

রেড অর্কিড ও মিকাডো’তে পচা-বাসি খাবার

রাজধানীর মগবাজারের নিউ ইস্কাটন রোডে ‘রেড অর্কিড ও মিকাডো চাইনিজ রেস্টুরেন্ট’ থেকে পচা ও বাসি খাবার জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এই অভিযোগে তাদের ৪ লাখ টাকা জরিমানা করা হয়। রোববার দুপুরে ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

Advertisement

অভিযানে ৪০০ নম্বর নিউ ইস্কাটনের ৪র্থ তলার রেড অর্কিড রেস্টুরেন্টের হল-১ এবং হল-২ এর রান্নাঘর থেকে পচা ও বাসি খাবার জব্দ করা হয়। রান্না ঘরে এসব খাবার রাখার অভিযোগে তাদের তিন লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে মগবাজারে অবস্থিত মিকাডো চাইনিজ রেস্টুরেন্টকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

অভিযান শেষে মশিউর রহমান বলেন, সাধারণ মানুষ অনেক টাকা খরচ করে এসব রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া করে। তাদের স্বাস্থ্যসম্মত খাবার দিতে ব্যর্থ হলে দায় অবশ্যই প্রতিষ্ঠানের। তাই প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়। ডিএমপি’র ভেজালবিরোধী এই অভিযান ইতোমধ্যেই সাধারণ মানুষ ও বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

আড়ংয়ের ক্যাফেতে মেয়াদোত্তীর্ণ আইসক্রিম

Advertisement

এদিকে পৃথক একটি অভিযানে রাজধানীর মিরপুর-১ নম্বর চিড়িয়াখানা রোডে আড়ংয়ের গ্রাস রুট ক্যাফে থেকে মেয়াদোত্তীর্ণ আইসক্রিম ও ফাঙ্গাস পরা খাবার জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, ক্যাফের কয়েকটি পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ করা নেই। এছাড়াও তারা বিদেশি খাবার সামগ্রী বিক্রি করলেও সেগুলো প্যাকেটের উপরে সর্বোচ্চ খুচরা মূল্য- এমআরপি উল্লেখ করেনি। এসব অভিযোগে তাদের ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

এআর/এসআই/জেএইচ/এমএস

Advertisement