খেলাধুলা

টেনিস খেললে ৫০টি গ্র্যান্ড স্লাম জিততেন মেসি!

পরিপূর্ণ ফুটবলার তথা ক্রীড়াবিদ হিসেবে জুরি নেই বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। ফুটবল মাঠে নিত্যদিনে নতুন নতুন কীর্তি গড়ে যান মেসি। সেই ধারাবাহিকতায় মেসি যদি ফুটবল বাদ দিয়ে টেনিসও খেলতেন, তাতেও ৫০টি গ্র্যান্ড স্লাম জিততেন বলে বিশ্বাস করেন মেসির বার্সেলোনার সতীর্থ ফুটবলার ইভান রাকিটিচ।

Advertisement

ক্লাব ফুটবলে একই দলে খেললেও আসন্ন বিশ্বকাপে একে অপরের প্রতিপক্ষ হয়ে খেলতে নামবেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার এই দুই তারকা ফুটবলার। বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে লড়বে আর্জেন্টিনা এবং ক্রোয়েশিয়া। ২১ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলবে এই দুই দল।

মেসি এবং রাকিটিচের দেশের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে বাঁধা মূলত তারা নিজেরাই। এই ম্যাচের জয়ী দলেরই বেশি সম্ভাবনা থাকবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে যাওয়ার। তার আগে ইতোমধ্যেই নিজেদেরকে ফেভারিটের তালিকা থেকে বাদ দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

কিন্তু মেসির মতো বিশ্বসেরা ফুটবলার থাকতেও কোন দল ফেভারিট নয়, এমনটা মানতে রাজি নন ক্রোয়েশিয়ান তারকা রাকিটিচ। এর সাথে আর্জেন্টিনার হয়ে মেসির বিশ্বকাপ জেতার তাড়না তাদের পক্ষে কাজ করবে বলে মনে করেন রাকিটিচ। এসময় রাকিটিচ জানান টেনিস খেললে অন্তত ৫০টি গ্র্যান্ড স্লাম জিততেন মেসি।

Advertisement

৩০ বছর বয়সী এই ফুটবলার বলেন, ‘আপনার দলে যখন বিশ্বসেরা ফুটবলার আছে তখন আপনি নিশ্চিতভাবেই শিরোপা জয়ের জন্য ফেভারিট দল। যদিও তারা (আর্জেন্টিনা) এটি মানছে না। সে (মেসি) জানিয়েছে আর্জেন্টিনার হয়ে শিরোপা জিততে বার্সেলোনার যেকোন শিরোপা ছেড়ে দিতে প্রস্তুত আছে। আমার মনে হয়ে মেসি যদি টেনিস তাহলে ৫০টি গ্র্যান্ড স্লাম শিরোপার মালিক হতেন। তবে ফুটবল ব্যক্তিগত খেলা নয়। দলীয় পারফরম্যান্সেই সব নির্ভর করবে।’

এসএএস/আরআইপি