জাতীয়

‘১৭ রমজান পর্যন্ত চুরি ডাকাতি ছিনতাই ঘটেনি’

রমজানে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আগাম পদক্ষেপের কারণে আজ (১৭ রমজান) পর্যন্ত রাজধানীর কোথাও কোনো অঘটনা ঘটেনি। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ঈদ পর্যন্ত একই নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখা হবে।

Advertisement

রোববার বেলা সাড়ে ৩টার দিকে রাজধানীর নিউমার্কেটের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, নিউমার্কেটে ক্রেতারা অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে কেনাকাটা করছেন। ক্রেতা, বিক্রেতা ও মার্কেটের মালিক সমিতি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

রমজানে রাজধানীজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, রমজানের ১৭তম দিন চলছে। কিন্তু ঢাকার কোথাও কোনো চুরি-ডাকাতি, ছিনতাই বা অজ্ঞানপার্টির তৎপরতায় কোনো ঘটনা ঘটেনি।

Advertisement

ডিএমপি কমিশনার বলেন, গভীর রাতে, সেহরির খাওয়ার আগ পর্যন্ত মানুষজন কেনাকাটা করে নিরাপদে বাসায় ফিরছে। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কেউ শঙ্কিত নয়। কঠোর ও আগাম নিরাপত্তা পরিকল্পনা অনুযায়ী পদক্ষেপের কারণে কোনো সমস্যা হয়নি। সবাই মিলে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ঈদুল ফিতর পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে।

ঈদ জামাতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে কমিশনার বলেন, ঈদের নামাজের জন্য পূর্ববর্তী ঈদের ন্যায় পরিকল্পনা গ্রহণ করা হবে। ঈদের পরও ছুটির সময়ে শপিংমল ও বাসাবাড়ির নিরাপত্তায় বাড়তি নজরদারি থাকবে।

চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, ধারাবাহিকভাবে ডিএমপির প্রতিটি এলাকায় অভিযান চলছে। ঢাকায় একটি মাদকের আস্তানাও থাকবে না, পর্যায়ক্রমে সবগুলো ভেঙে গুঁড়িয়ে দেয়া হবে। মাদকে অর্থলগ্নীকারী ও মাদকের আশ্রয়-প্রশ্রয়দাতাদের রেহাই দেয়া হবে না বলেও জানান তিনি।

জেইউ/বিএ/এমএস

Advertisement