জাতীয়

বাসের টিকিটের মূল্য বেশি নেয়ায় চার পরিবহনকে জরিমানা

ঈদুল ফিতর উপলক্ষে অগ্রিম বাসের টিকিটের মূল্য বেশি নেয়ায় ও কাউন্টারে মূল্য তালিকা না থাকায় চার পরিবহনকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

Advertisement

প্রতিষ্ঠানগুলো হলো- এমআর পরিবহন, এসপি গোল্ডেন এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস ও রয়েল কোচ। প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার রাজধানীর শ্যামলী বাস কাউন্টারে বিশেষ অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। আর অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ এর সদস্যরা।

Advertisement

উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ঈদুল ফিতর উপলক্ষে বাড়ি ফেরা মানুষের জন্য অগ্রিম বাসের টিকিট বিক্রি শুরু হয়েছে। অন্যান্য সময়ের তুলনায় টিকিটের দাম বেশি নিচ্ছে এমন অভিযোগে আজকে শ্যামলী বাস কাউন্টারে বিশেষ অভিযান চালানো হয়। এসময় অগ্রিম টিকিটের মূল্য বেশি রাখায় ঢাকা থেকে সাতক্ষীরা রুটের এম আর পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া টিকিট কাউন্টারে মূল্য তালিকা না থাকায় একই রুটের এস পি গোল্ডেন এক্সপ্রেস ও সুন্দরবন এক্সপ্রেস ও ঢাকা-কলকাতা, ঢাকা-টেকনাফ রুটের রয়েল কোচকে জরিমানা করা হয়।

তিনি বলেন, বাস কাউন্টারে আজকে প্রথম অভিযান হয়েছে তাই জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। ভোক্তা সংরক্ষণ আইন যথাযথ পরিপালনের নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তীতে তারা এ নির্দেশনা না মানলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এসআই/জেএইচ/এমএস

Advertisement