জাতীয়

‘মাদক ব্যবসায়ী ও আখড়া সম্পর্কে পুলিশকে তথ্য দিন’

নগরবাসীকে নিয়ে ঢাকা থেকে যেকোনো মূল্যে মাদককে নির্মূল করার কথা বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। রোববার পুরান ঢাকার লালবাগ ও ওয়ারীতে দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

Advertisement

ডিএমপি কমিশনার বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধে নেমেছি। মাদক ব্যবসায়ীকে যে কোনো মূল্যে বিচারের সম্মুখীন হতে হবে। যারা মাদকের সঙ্গে সম্পৃক্ত সে যেই হোক না কেন তাকে ছাড় দেয়া হবে না। ঢাকা মহানগরীতে মাদকের কোনো আখড়া থাকতে পারবে না। আমরা যেকোনো মূল্যে রাজধানী থেকে মাদক নির্মূল করব। আসুন আমরা হাতে-হাত, কাঁধে-কাঁধ রেখে এই ভয়াবহ মাদক ক্যান্সারকে নির্মূল করি।

জনসাধারণের কাছে তথ্য চেয়ে কমিশনার বলেন, ‘আসুন আমরা একসঙ্গে মাদকের বিরুদ্ধে যুদ্ধ করি। যেমনটি আমরা করেছিলাম জঙ্গিবাদের বিরুদ্ধে। যে সন্তান হতে পারতো দেশ ও সমাজের সম্পদ, মাদকের কারণে সে হয়ে ওঠে সমাজ, দেশ ও পরিবারের বোঝা। মাদকের বিরুদ্ধে যে অভিযান চলছে, সেই অভিযানে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি। মাদক ব্যবসায়ী ও তাদের আখড়া সম্পর্কে পুলিশকে আপনারা তথ্য দিন, আপনাদের পরিচয় গোপন থাকবে।

অনুষ্ঠানে অসহায় ও দুস্থ মানুষের মাঝে মোট ২ হাজার ৮০০ পিস শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি ও ছোট বাচ্চাদের পোশাক বিতরণ করেন ডিএমপি কমিশনার।

Advertisement

তিনি আরও বলেন, ঈদের খুশি সকলের মাঝে বিলিয়ে দিতে আমরা এই ক্ষুদ্র প্রচেষ্টা (ঈদবস্ত্র বিতরণ) নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছি। রমজানের এই ১৭ তম দিনে রাজধানীতে উল্লেখযোগ্য কোনো অপরাধ সংঘটিত হয়নি। ঈদ উপলক্ষে বাস টার্মিনাল, রেল স্টেশন ও লঞ্চ টার্মিনাল কেন্দ্রিক রয়েছে পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ঈদের ছুটিতে ফাঁকা বাসা-বাড়ির নিরাপত্তায় থাকবে পুলিশের বিশেষ নজরদারি।

এআর/জেডএ/এমএস