প্রবাস

নোয়াখালী অ্যাসোসিয়েশন ইন পর্তুগালের ইফতার মাহফিল

বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন ইন পর্তুগালের উদ্যোগে রাজধানী লিসবনে পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শনিবার লিসবনের রাধুঁনী ও বেঙ্গল রেস্টুরেন্টে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

Advertisement

মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হুমায়ূন কবির জাহাঙ্গীর। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মহিন উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নজরুল ইসলাম সুমন।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী। সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত সুন্দর ইফতার অনুষ্ঠানের আয়োজন করায় তিনি বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন নেতাদের ধন্যবাদ জানান এবং সমাজকল্যাণমূলক কাজে প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ইফতার অনুষ্ঠানে যোগ দেন পর্তুগালের লিসবনের চিকিৎসকদের একটি দল। তারা প্রবাসী বাংলাদেশীদের রোজার সময়ে খাদ্যাভ্যাস ও স্বাস্থ্য সচেতন বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

Advertisement

পর্তুগিজ চিকিৎসক ক্রিস্টিয়ানো ফিগুইরো এসময় বক্তব্য রাখেন।

ইফতার মাহফিলে সদ্যপ্রয়াত বৃহত্তর নোয়াখালীর কৃতি সন্তান পর্তুগাল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ মাহমুদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সভাপতির বক্তব্যে হুমায়ুন কবির জাহাঙ্গীর ইফতার মাহফিলে যোগদানের জন্যে প্রধান অতিথি রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী ও অন্যদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানের সুন্দর ও সফল সমাপ্তিতে সহযোগিতায় তিনি সমিতির সদস্যদেরও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংগঠনের সদস্যরা ছাড়াও পর্তুগাল প্রবাসী বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা ও কমিউনিটির প্রবীণ নেতারা এতে উপস্থিত ছিলেন।

Advertisement

এনএফ/জেআইএম