আন্তর্জাতিক

নিশ্চিহ্ন হবে ইসরায়েল : ইরানের সেনাবাহিনী

ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি বলেছেন, বিমান প্রতিরক্ষা ঘাঁটিতে নিযুক্ত সেনাদের একটি প্রত্যাশা হলো ইসরায়েল নিশ্চিহ্ন হবে এবং মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদের পতন ঘটবে।

Advertisement

দেশটির খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটিতে সাবেক কমান্ডারদের বিদায়ী সংবর্ধনা ও নতুনদের পরিচিতি সভায় তিনি এ মন্তব্য করেন।

মেজর জেনারেল মুসাভি বলেছেন, আমরা যদিও যুদ্ধ পছন্দ করি না; কিন্তু সেনারা এ প্রস্তুতি নিয়ে রেখেছে যে, কোনো দিন যদি শত্রুরা উল্টাপাল্টা কিছু করে বসে তাহলে ইরানের জবাবে শত্রুরা যেন অনুশোচনা করতে বাধ্য হয়।

আরও পড়ুন : যাত্রীর শরীরে অসহ্য গন্ধ, বিমানের জরুরি অবতরণ

Advertisement

দেশটির বিমান প্রতিরক্ষা ঘাঁটির প্রধান হিসেবে নিয়োগ পাওয়ায় ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা সাবাহিফার্দকে অভিনন্দন জানান সেনাবাহিনী প্রধান।

তিনি বলেন, সাবাহিফার্দের নেতৃত্বে এই ঘাঁটি আগের চেয়ে আরও শক্তিশালী হবে। এ সময় বিগ্রেডিয়ার জেনারেল আলী রেজা সাবাহিফার্দ বলেন, সমরশক্তি বাড়ানোকে তিনি গুরুত্ব দেবেন।

গত ২৯ মে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা সাবাহিফার্দকে খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটির কমান্ডার হিসেবে নিয়োগ দেন। পার্সট্যুডে।

এসআইএস/আরআইপি

Advertisement