প্রবাস

জহুরপ্রদেশে কনস্যুলার সেবা নিতে শত মানুষের ভিড়

মালয়েশিয়ার জহুরপ্রদেশে দূতাবাসের কনস্যুলার সেবা কেন্দ্রে শত শত মানুষের ভিড়। মালয়েশিয়ার জাতীয় নির্বাচন ঘিরে দীর্ঘ এক মাস বিরতির পর আজ (২ জুলাই) থেকে আবার শুরু হয়েছে কনস্যুলার সেবা। দূতাবাসের সেবা নিতে জহুরপ্রদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ভিড় জমিয়েছেন।

Advertisement

দেশটির অভিবাসন বিভাগের চলমান রি-হিয়ারিং প্রোগ্রামের আওতায় বৈধ হতে নতুন পাসপোর্ট করতে দূতাবাসসহ দেশটির বিভিন্ন প্রদেশে থাকা কনস্যুলার সেবা কেন্দ্রে শেষ পর্যায়ে ভিড় করছেন প্রবাসীকর্মীরা। আগামী ৩১ জুন শেষ হচ্ছে দেশটিতে থাকা অবৈধদের বৈধ হওয়ার সুযোগ।

এদিকে দূতাবাস প্রবাসীদের কনস্যুলার সেবা নিশ্চিত করতে প্রতিটি প্রদেশের ন্যায় জহুরপ্রদেশেও প্রতি মাসের তৃতীয় সপ্তাহের শনি ও রোববার জহুরবারু অগ্রণী রেমিটেন্স হাউজে কনস্যুলার সেবা প্রদান করে আসছে।

এ বিষয়ে জহুরপ্রদেশে অবস্থানরত দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রবাসীকর্মীদের সেবাদানে আমরা তৎপর। হাইকমিশনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারীর অক্লান্ত প্রচেষ্টায় জহুরপ্রদেশে কর্মরত প্রবাসীরা দ্রুত সেবা পাচ্ছেন। কনস্যুলার অফিস থেকে একদিনেই প্রায় ১৩ শতাধিক প্রবাসীকর্মী সেবা নিয়েছেন।

Advertisement

শনিবার সকাল সাড়ে ৯টা থেকে জহুরবারু অগ্রণী রেমিটেন্স হাউজে দিনব্যাপী শুরু হওয়া কনস্যুলার সেবা চলবে আগামীকাল (রোববার) বিকেল ৪টা পর্যন্ত।

প্রবাসীদের আবেদন জমা দেয়া এবং ডিজিটাল পাসপোর্ট বিতরণে রয়েছেন দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার অফিস সহকারী আরিফুল ইসলাম, দিলওয়ারা। এ ছাড়া আরও রয়েছেন প্রশাসনিক কর্মকর্তা সোবহান মন্ডল, মো. তাছির আহমদ ও গোলাম কিবরিয়া।

বিএ/আরআইপি

Advertisement