খেলাধুলা

ব্রাজিলই বিশ্বকাপ জেতার দাবিদার : বুস্কেটস

বার্সেলোনার হয়ে প্রায় সফল একটি মৌসুম কাটিয়েছেন দলের মাঝমাঠের কাণ্ডারি সার্জিও বুস্কেটস। ক্লাবের হয়ে জিতেছেন লা লিগা এবং কোপা দেল রে। রোমার কাছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় লেগে বাজে ভাবে হেরে বাদ না পড়লে হয়ত নামের পাশে আরও একটি ট্রেবল জয়ের সম্ভাবনাও থাকত।

Advertisement

ক্লাব মৌসুমকে কিছুদিনের জন্য বিদায় দিয়ে বুস্কেটস আপাদত ব্যস্ত আছেন স্পেন দলের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে। সেখানে ‘টিভি৩’-কে দেওয়া এক সাক্ষাৎকারে উঠে এসেছে বিশ্বকাপ নিয়ে বুস্কেটসের চিন্তা-ভাবনা। কথা বলেছেন বিশ্বকাপে নিজের দলের সম্ভাবনা নিয়ে। তবে নিজেদেরকে বিশ্বকাপের জন্য মোটেও ফেবারিট ভাবছেন না অভিজ্ঞ এই মিডফিল্ডার। তার চোখে ব্রাজিল এবারের বিশ্বকাপে সবার চেয়ে এগিয়ে ।

বুস্কেটসের মতে, ‘বিশ্বকাপ জেতার প্রধান দাবিদার হল ব্রাজিল। তারপরে আরও কিছু দারুণ দল আছে যারা বিশ্বকাপের দাবিদার যেমন : জার্মানি, স্পেন, আর্জেন্টিনা, ফ্রান্স। ব্রাজিলের ভাল কিছু খেলোয়াড় এবং দারুণ একটি দল আছে। যদি তারা বিশ্বকাপ জেতে তবে অবাক হওয়ার কিছুই থাকবে না।’

ব্রাজিলে হওয়া ২০১৪ বিশ্বকাপে স্পেনের অভিজ্ঞতাটা বেশ বাজে। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছিল তাদের। ‘গত ব্রাজিল বিশ্বকাপে আমাদের অভিজ্ঞতা খুবই বাজে কিন্তু দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ রয়েছে আমাদের সুখস্মৃতি। তাই এবারের আসর নিয়ে আমরা খুবই উচ্ছ্বসিত। শারীরিকভাবে আমরা খুবই ভাল অবস্থানে আছি। আর বাছাই পর্বেও আমরা দারুণ ছিলাম। বিশ্বকাপে আমরা সহজ কোন গ্রুপে পড়িনি। কিন্তু আমরা ভাল খেলতে পারলে অবশ্যই সামনে পৌঁছানো সম্ভব।’ আগামী ১৫ জুন রোনালদোর পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে ‘লা রোজা’রা। গ্রুপ ‘বি’তে পর্তুগালসহ স্পেনের বাকি প্রতিপক্ষরা হচ্ছে মরক্কো ও ইরান।

Advertisement

এসএস/আরআর/এমএস