লাইফস্টাইল

নিজেই তৈরি করুন কন্ডিশনার

সুস্থ ও সুন্দর চুলের জন্য প্রয়োজন হয় নিয়মিত যত্নের। সেজন্য অন্তত একদিন পর পর শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করার নিয়ম। তবে শুধু শ্যাম্পু করলেই হবে না, পাশাপাশি ব্যবহার করতে হবে কন্ডিশনারও। তবেই ফিরে আসবে আপনার চুলের ঝলমলে ভাব। কিন্তু বাইরে থেকে কেনা কন্ডিশনার হতে পারে ভেজালমিশ্রিত। অনেক সময় তা হতে পারে চুলের সৌন্দর্যহানির কারণ। তাই আপনি চাইলে ঘরে বসেই অনেক কার্যকর একটি কন্ডিশনার তৈরি করতে পারেন।

Advertisement

আরও পড়ুন: ব্রণ দূর করতে হলুদের ফেসপ্যাক

ঘরে বসে কন্ডিশনার তৈরি করতে আপনার লাগবে দু’টি ডিম, এক টেবিল চামচ মধু এবং দুই টেবিল চামচ অলিভ অয়েল। ব্যস, আপনার চুলের যত্নে কার্যকরি কন্ডিশনার তৈরির উপাদান যোগাড় হয়ে গেলো।

প্রথমে একটি বাটিতে মধু এবং অলিভ অয়েল ভালোভাবে মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি মাইক্রোওয়েভ ওভেনে মাত্র ৩০ সেকেন্ড গরম করে নিন। কিছুক্ষণ পর মিশ্রণটি কিছুটা ঠান্ডা হয়ে এলে এর মধ্যে দু’টি ডিম দিয়ে চামচ দিয়ে নাড়তে থাকুন। খুব ভালোভাবে ডিম দুটিকে তেল ও মধুর সাথে মিশিয়ে ফেলুন।

Advertisement

আরও পড়ুন: ঘরেই করুন ফেসিয়াল স্পা

এই তো হয়ে গেলো আপনার ঘরে বানানো কন্ডিশনার। এবার গোসলের ৩০ মিনিট আগে পুরো মাথায় ভালো মতো কন্ডিশনার লাগিয়ে চুল আঁচড়ে নিন। তারপর গোসলে গিয়ে মাথা ধুয়ে ফেলুন।

এইচএন/জেআইএম

Advertisement