প্রবাস

জিয়ার মৃত্যুবার্ষিকীতে পর্তুগাল বিএনপির দোয়া

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী ও পবিত্র মাহে রমজান উপলক্ষে পর্তুগাল বিএনপির উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার স্থানীয় সময় রাত ৮টায় রাজধানী লিসবনের স্পাইসি ইন্ডিয়ান রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঈন উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মো. আব্দুল কাইয়ুম।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা শ্রদ্ধার সঙ্গে প্রয়াত রাষ্ট্রপতিকে স্মরণ করেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া বক্তারা কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিতে প্রতিবাদ জানান।

মূল আলোচনা সভায় বক্তব্য রাখেন পর্তুগাল বিএনপির সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম সিকদার, ইসলামি ফোরাম পর্তুগালের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ, পর্তুগাল বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইউছুফ তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক আমির সোহেল, পর্তুগাল বিএনপির সহ-সাধারণ সম্পাদক মনজুরুল হোসেন জিন্নাহ, মুকিতুর রহমান চৌধুরী সেলিম, শেখ খালেদ হোসেন মিনহাজ, দেওয়ান তানবীর গাজি, সাংগঠনিক সম্পাদক লিটন কাদেরী, সহ-সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ, প্রচার সম্পাদক আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেজ, অর্থ সম্পাদক আসরাফুল ইসলাম হাসিব, মো. সাহাব উদ্দিন, তামিম আহমদ প্রমুখ।

Advertisement

এমআরএম/জেআইএম