খেলাধুলা

‘ফুটবলের গল্প ফুটবলারদের গল্প’ বইয়ের প্রকাশনা শনিবার

সময়টা দারুণ। আর কয়েকদিন পরই রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। বিশ্ব ফুটবলের সেরা ৩২ দেশের লড়াই নিয়ে যখন কাঁপন শুরু বিশ্বজুড়ে, তখন বাংলাদেশের অতীত তারকা ফুটবলারদের নিয়ে ক্রীড়া সাংবাদিক মাসুদ আলমের ‘ফুটবলের গল্প ফুটবলারদের গল্প’ বইয়ের প্রকাশনা হতে যাচ্ছে শনিবার।

Advertisement

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) অডিটরিয়ামে দুপুর ১২ টায় বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক ফুটবলার ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

বাংলাদেশের ১০০ তারকা ফুটবলার নিয়ে লেখা ‘ফুটবলের গল্প ফুটবলারদের গল্প’ বইটি। বইটির প্রথম সংস্করণ প্রকাশিত হয়েছিল ২০১৭ সালে। সেটি ছিল সাদা-কালো। এবার নতুন ও আরো ফুটবলারদের গল্প সংযোজন করে এবং আর্টপেপারে সম্পূর্ণ রঙিন কলেবরে দ্বিতীয় সংস্করণের প্রকাশনা উৎসব হবে শনিবার।

বইয়ের লেখক দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম বলেছেন, ‘আমাদের অতীতের অনেক তারকা ফুটবলারের গল্প এ প্রজন্মের কাছে অজানা। ফুটবলপ্রেমীদের সে চাহিদার কথা বিবেচনা করেই আমার এ প্রয়াস। আশা করি, এ বইয়ের মাধ্যমে ক্রীড়ামোদীরা দেশের তারকা ফুটবলারদের বেড়ে ওঠা, খ্যাতি অর্জন এবং তাদের ব্যক্তিজীবনের অনেক মজার তথ্য পাবেন।’

Advertisement

আরআই/এমএমআর/এমএস