জাতীয়

আফ্রিকায় নিহত বাংলাদেশি দুই শান্তিরক্ষীর জানাজা ঢাকায় সম্পন্ন

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি দুই শান্তিরক্ষীর জানাজা শুক্রবার ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সব পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্র জানায়, আজ শুক্রবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের মরদেহবাহী ফ্লাইটটি পৌঁছে। নিহতরা হলেন- সৈনিক আরজান হাওলাদার (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া (৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারি (রংপুর)।

গত ২৬ মে এই সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। এতে আহত হন আরও দুজন। আভিযানিক দায়িত্ব পালনকালে দেশটির ইয়ালোক নামক স্থানে ওইদিন স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট এ দুর্ঘটনা ঘটে।

আইএসপিআর জানায়, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। পথিমধ্যে দেশটির ইয়ালোক নামক স্থানে কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি হয়।

Advertisement

নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। উল্লেখ্য বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছেন।

আহতরা হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক মো. মজাহিদুল ইসলাম (৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি-নওগাঁ)।তাদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইতে স্থানান্তর করা হয়।

জেডএ/এমএস

Advertisement