আন্তর্জাতিক

যৌন হয়রানির দায়ে সিঙ্গাপুরে বাংলাদেশির কারাদণ্ড

ইন্দোনেশীয় এক নারী গৃহকর্মীকে যৌন হয়রানির দায়ে সিঙ্গাপুরে এক বাংলাদেশিকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। বৃহস্পতিবার ২৯ বছর বয়সী ওই বাংলাদেশিকে কারাদণ্ড দেয়া হয়।

Advertisement

আদালতের শুনানিতে বলা হয়, মিয়া মোমেন নামের ওই বাংলাদেশি সিঙ্গাপুরের সেম্বাওয়াং টাউন কাউন্সিলের পরিচ্ছন্নকর্মী ছিলেন। তার পাশ দিয়ে ৩০ বছর বয়সী এক গৃহকর্মী চলে যাওয়ার সময় হয়রানির শিকার হয়। যৌন হয়রানির শিকার ওই নারীর নাম প্রকাশ করা হয়নি।

মিয়া মোমেনের পাশেই কর্মরত ছিলেন ওই নারী। পরে তাকে প্রেমের প্রস্তাব দেয় সে। কিন্তু ওই নারী বিবাহিত হওয়ায় মিয়ার প্রস্তাব ফিরিয়ে দেয়। এ ঘটনার পরও তাকে প্রেমের প্রস্তাবে রাজি হওয়ার জন্য চাপপ্রয়োগ করে সে।

গত বছরের ২৮ অক্টোবর রাত ১০টা ৫০ মিনিটের দিকে স্থানীয় একটি মার্কেট থেকে বাসায় ফিরছিলেন ওই নারী। এসময় মিয়া তার পিছু নিয়ে বাসার লিফট পর্যন্ত যায়। লিফটে ওই নারীর সঙ্গে জোরপূর্বক প্রবেশের পর বেশ কয়েকবার তার মাথার চুল স্পর্শ করে।

Advertisement

হয়রানির শিকার ওই নারী মিয়াকে চুল স্পর্শ না করার জন্য অনুরোধ জানান। এ অবস্থায় সে তার পেছনে দাঁড়িয়ে বুকে হাত দেয়। দুই হাতে মুদিখানার পণ্যসামগ্রী থাকায় নিজেকে মিয়ার হয়রানি থেকে রক্ষা করতে পারেননি তিনি।

এ ঘটনার এক মাস পরে আবারো ওই নারীকে হয়রানি করে মিয়া মোমেন। আদালতে তার রায় ঘোষণার সময় দ্বিতীয়বারের হয়রানিকে বিবেচনায় নেয়া হয়।

সূত্র : চ্যানেল নিউজ এশিয়া।

এসআইএস/পিআর

Advertisement