আন্তর্জাতিক

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আত্মঘাতী হামলা, নিহত ৬

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনে সংঘবদ্ধ হামলা চালিয়েছে বন্দুকধারীরা। ভারী নিরাপত্তাবেষ্টিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবনে এ হামলা শেষ হয়েছে আইন-শৃঙ্খলাবাহিনীর সঙ্গে হামলাকারীদের প্রায় দুই ঘণ্টার লড়াইয়ের মাধ্যমে। এতে ছয় হামলাকারী নিহত হয়েছে।

Advertisement

বুধবার কাবুলে মন্ত্রণালয়ের ভবনের বাইরে দুটি বিস্ফোরণ ঘটেছে। অ্যাসল্ট রাইফেল ও গ্রেনেড নিয়ে মন্ত্রণালয়ে প্রবেশের আগে ওই বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।

দেশটির জ্যেষ্ঠ এক পুলিশ কর্মকর্তা বলেন, মন্ত্রণালয়ে হামলা চালানোর আগে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে বেশ কয়েকজন বন্দুকধারী মন্ত্রণালয়ের ভেতরে ঢুকে পড়ে।

মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ ওই হামলা ১০ জনের একটি গ্রুপ চালিয়েছে বলে নিশ্চিত করেছেন। এতে এক পুলিশ সদস্য নিহত ও আরো পাঁচজন আহত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।

Advertisement

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, ভবনের ভেতরে এক হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছে। চলতি বছরে আফগানিস্তানে বেশ কিছু হামলার ঘটনায় শগ শত মানুষ নিহত ও আহত হয়েছে। তবে সর্বশেষ এই হামলায় এখন পর্যন্ত কোনো ওই হামলার দায় স্বীকার করেনি। এসআইএস/আরআইপি