জাতীয়

নিবন্ধিত সকল ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবি

২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে বোর্ড কর্তৃক নিবন্ধনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের জন্য শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিব যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি।

Advertisement

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানায়।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান বলেন, মাদরাসা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে পহেলা জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি অবস্থান ধর্মঘট, অনশন, করলে শিক্ষকদের দাবি পূরণের জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিব ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে জাতীয়করণের প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য সরকারের পক্ষ থেকে কোনো ঘোষণা না আসলে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষকরা আবার রাস্তায় নামতে বাধ্য হবে। আগামী ১০ জুনের মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের ঘোষণা না দিলে ১১ জুন থেকে সংসদ সদস্যগণের সঙ্গে উপজেলা শিক্ষক প্রতিনিধি মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করা হবে এবং ৮ জুলাই থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

Advertisement

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি আলহাজ্ব কাজী রুহুল আমিন চৌধুরী, সদস্য মাসুম বিল্লাহ, মো. শাহাজাহান প্রমুখ।

এএস/এমবিআর/পিআর