রাজনীতি

রাজপথে নামতেই হবে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের কঠোর সমালোচনা করে বলেছেন, ‘রাজপথে নামতেই হবে, রাজপথে না নামা পর্যন্ত গণতন্ত্রের মুক্তি নেই।’

Advertisement

তিনি বলেন, ‘আজ গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে, তাকে তিলেতিলে নিঃশেষ করে দেয়ার জন্য।’

বুধবার দুপুর ১২টার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন পূর্বে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

Advertisement

রিজভী বলেন, জিয়াউর রহমান আজ সরকারের টার্গেট। তিনি বহুদলীয় গণতন্ত্র ও স্বাধীন পররাষ্ট্রনীতি এনেছিলেন, শেখ হাসিনা তা নিয়ে হিংসায় ভোগেন। তাই তার (শেখ হাসিনা) প্রথম টার্গেট গণতন্ত্র ভেঙে দাও।

শেখ হাসিনা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো, বিচার বিভাগ, নির্বাচন কমিশন ধ্বংস করে দিচ্ছেন অভিযোগ করে তিনি বলেন, খালেদা জিয়া দেশকে স্বাধীন রাখতে চেয়েছিলেন বলেই এত আক্রোশ। কেন দেশটাকে প্রতিবেশীর কাছে বিক্রি করে দেয়া হবে না? শেখ হাসিনা ক্ষমতায় এসেই একে একে কাজটি করে যাচ্ছেন। গণতন্ত্রকে দুই পায়ের নিচে দলিত করে যাচ্ছেন।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব ডা. এজেড এম জাহিদ হোসেন, ড্যাবের সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. রফিকুল ইসলাম বাচ্চু. ডা. এম এ কুদ্দুস প্রমুখ বক্তব্য দেন।

কেএইচ/এমএমজেড/এমএস

Advertisement