খেলাধুলা

রশিদের ক্যারিয়ার সেরা তিন উইকেট

সদ্য সমাপ্ত আইপিএলে অল্পের জন্য শিরোপা বঞ্চিত হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। পুরো মৌসুমে দুর্দান্ত খেলা হায়দরাবাদের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। টুর্নামেন্ট শেষে ১৯ বছর বয়সী এই আফগান তরুণ জানিয়েছেন তার ক্যারিয়ারের সেরা ৩টি উইকেটের ব্যাপারে।

Advertisement

পুরো আসরে হায়দরাবাদের হয়ে ১৭টি ম্যাচের সবক’টিতে খেলেছেন রশিদ। এই ১৭ ম্যাচে তিনি নিয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ২১টি উইকেট। এই ২১ উইকেটের মধ্যেই ছিল রশিদের ক্যারিয়ারের সেরা ৩টি উইকেট। ভারতীয় সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এই ব্যাপারে জানান রশিদ।

তিনি বলেন, ‘বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স এবং মহেন্দ্র সিং ধোনির উইকেট ৩টি খুবই সন্তোষজনক ছিল। সত্যি বলতে এই ৩টি উইকেটকে আমি আমারের ক্যারিয়ারের সেরা ৩টি উইকেট মনে করি। স্পিনের বিপক্ষে দুর্দান্ত খেলে থাকেন এই ৩ জন। তাই তাদের আউট করাটা আমার জন্য স্মরণীয় একটি ঘটনা।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনো পর্যন্ত ৪৪টি ওয়ানডে এবং ২৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রশিদ। দুই ফরম্যাট মিলিয়ে উইকেটসংখ্যা ১৪৭ (ওয়ানডে ১০০, টি-টোয়েন্টি ৪৭)। অথচ বর্তমান বিশ্বের অন্যতম সেরা বোলারের ক্যারিয়ার সেরা ৩টি উইকেটই কিনা এলো আইপিএল থেকে!

Advertisement

এসএএস/এমএস