বিনোদন

প্রচারণায় চমক দেখাল চঞ্চল-জয়ার ‘দেবী’

জয়া আহসান প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’ মুক্তি পাবে ঈদের পরে। ছবিটির প্রচারণা চলছে। এরই মধ্যে পোস্টার ও টিজার প্রকাশিত হয়েছে। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটি এবার প্রচারণায় নতুন চমক দেখাল। ছোট টি-ব্যাগকে পোস্টার আকারে ব্যবহার করা হয়েছে দেবীর প্রচারণার জন্য। এটি করেছে চা প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইস্পাহানী মির্জাপুর।

Advertisement

২৮ মে থেকে ফেসবুক প্রচারণায় এটি ব্যবহার করা হচ্ছে। এর আগে কখনো টি ব্যাগে ছবির প্রচারণা দেখা যায়নি। এর আগে ছবির পোস্টারে ধুমপানের দৃশ্য দেখানো হলে সমালোচনার মুখে পড়ে পোস্টারটি। টি ব্যাগে ছবি দিয়েও সমালোচনা তৈরি হয়েছে। বেশ ক্ষোভের মুখে পড়েছে চা প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটি (ইস্পাহানী মির্জাপুর) জানায়, সিনেমার একটি ছবি দিয়ে টি-ব্যাগের আদলে এটি করা হয়েছে মাত্র। যা বিক্রয়ের জন্য নয়।

বিষয়টি নিয়ে ছবিটির প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান বলেন, ‘‘ইস্পাহানী মির্জাপুর ‘দেবী’র প্রচারণা সহযোগী হিসেবে কাজ করছে। তাছাড়া টি-ব্যাগটি মোটেও বিক্রয়ের জন্য নয়। এটা শুধুই প্রচারণার জন্য ডিজাইন করা। একটি ডামি টি-ব্যাগে এটি করা হয়েছে।’’

ছবিটি নির্মিত হয়েছে সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র ব্যানারে। জয়ার প্রযোজনায় এটাই প্রথম ছবি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন তিনি।‘দেবী’ নির্মাণ করেছেন ‘আয়নাবাজি’র সংলাপ-চিত্রনাট্যকার অনম বিশ্বাস। ‘দেবী’র অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন অনিমেষ আইচ, শবনম ফারিয়া, ইরেশ যাকের প্রমুখ।

Advertisement

এমএবি/এলএ/এমএস