খেলাধুলা

বাংলাদেশ সিরিজ শেষ দৌলত জাদরানের

হাঁটুর চোটে মাঠের বাইরে ছিটকে গেলেন দৌলত জাদরান। এতে আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি খেলা হচ্ছে না আফগান এই পেসারের। শুধু তাই নয়, ভারতের বিপক্ষে আফগানদের ঐতিহাসিক প্রথম টেস্ট থেকেও ছিটকে গেছেন তিনি।

Advertisement

দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ৩ জুন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বিবৃতিতে জানিয়েছে, এই সিরিজে খেলতে পারবেন না জাদরান।

বাংলাদেশ সিরিজ ও ভারতের বিপক্ষে টেস্টকে সামনে রেখে নয়দায় দলের সঙ্গে অনুশীলন করছিলেন জাদরান। এ সময় হাঁটুতে চোট পান তিনি। চিকিৎসক জানিয়েছেন, কমপক্ষে এক মাস বিশ্রামে থাকতে হবে ৩০ বছর বয়সী এই পেসারকে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষ করে আগামী ১৪ জুন ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নামবে আফগানিস্তান। এক মাসের জন্য ছিটকে যাওয়ায় ওই টেস্টটিও খেলা হচ্ছে না দৌলত জাদরানের।

Advertisement

অথচ সময়টা দুর্দান্ত কাটছিল জাদরানের। জিম্বাবুয়েতে বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে দলের হয়ে ৮ উইকেট নেন এই পেসার। এর মধ্যে প্রস্তুতি ম্যাচে করেন দুর্দান্ত এক হ্যাটট্রিকও। টানা ১৪০ কিলোমিটারের উপর গতিতে বল করতে পারার সক্ষমতায় জাদরান আফগান দলের পেস আক্রমণের অন্যতম সেরা অস্ত্র। দেশের হয়ে ১০৫টি ম্যাচে ১৩৭ উইকেট তার নামের পাশে। এমন একজন পেসারের ছিটকে পড়া নিঃসন্দেহে আফগানিস্তানের জন্য বড় এক ধাক্কা।

এমএমআর/পিআর