দেশজুড়ে

কুমিল্লায় দুই মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র ও মাদক উদ্ধার

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লিটন ওরফে কানা লিটন (৪৩) এবং বাতেন (৩৪) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জেলার মুরাদনগর উপজেলার গুঞ্জর এলাকায় গোমতী প্রতিরক্ষা বাঁধের পাশে ভাই ভাই ব্রিক ফিল্ডের সামনে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন পুলিশের তিন কর্মকর্তা। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ৪০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুর আলম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার করতে অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তিনিসহ (ওসি) পুলিশের একটি দল উপজেলার গুঞ্জুর এলাকায় গোমতী বাঁধের পাশে অবস্থান নেন। সেখানে মাদক ব্যবসায়ী কানা লিটন ও বাতেন এবং তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষায় ৫৩ রাউন্ড গুলি চালায়। উভয়পক্ষের গুলিবিনিময়ে মাদক ব্যবসায়ী লিটন ও বাতেন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পথে উভয়ের মৃত্যু হয়।

লিটন উপজেলার পৈয়াপাথর এলাকার আবদুস ছামাদের ছেলে। তার বিরুদ্ধে ৭টি মাদকের মামলা রয়েছে এবং বাতেন একই উপজেলার বাখরনগর গ্রামের সহিদ মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ৮টি মাদকের মামলা রয়েছে।

Advertisement

ওসি আরও জানান, অভিযানে থানার এসআই মোজাম্মেল, এএসআই রোকন ও এএসআই মাসুদুর রহমান আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে এক রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান, ৪০০ বোতল ফেনসিডিল ও একটি ছোরা উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত এক সপ্তাহে জেলার কোতয়ালীতে তিনজন, চৌদ্দগ্রামে একজন, সদর দক্ষিণে দুইজন, বুড়িচংয়ে একজন, ব্রাহ্মণপাড়ায় দুইজন এবং দেবিদ্বারে একজন ও সর্বশেষ মুরাদনগরে দুইজনসহ মোট ১২ জন মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

মো. কামাল উদ্দিন/বিএ

Advertisement