দেশজুড়ে

শখের মোটরসাইকেলে প্রাণ গেল রিফাতের

ছোটবেলা থেকেই মোটরসাইকেলের শখ ছিল রিফাতের। এসএসসি পরীক্ষায় পাস করার পর মোটরসাইকেলের জন্য বাবার কাছে আবদার জানান। দুর্ঘটনার কথা ভেবে ছেলের প্রস্তাব বার বার নাকোচ করেন বাবা। কিন্তু রিফাতের প্রতিনিয়ত আবদারের কারণে ছেলের শখ পূরণের উদ্যোগ নেয় বাবা। ছয় মাস আগে ছেলের পছন্দ অনুযায়ী প্রায় ছয় লাখ টাকা দিয়ে একটি মোটরসাইকেলও কিনে দেন তিনি। সেই মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালেন রিফাত।

Advertisement

শনিবার গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ২নং সিঅ্যান্ডবি বাজার এলাকায় রিকশার সঙ্গে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা গেছেন রিফাত আহমেদ (২২)।

নিহত রিফাত আহমেদ পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের আলহাজ ধনাই বেপারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমিনের ছেলে। তিনি আশুলিয়ায় অবস্থিত সিটি ইউনিভার্সিটির স্নাতক (সম্মান) ইংরেজি বিভাগের ছাত্র।

রিফাতের বাবা রুহুল আমিন জানান, প্রায় মাস ছয় আগে ছেলে আবদার পূরণ করতে এপ্রিলা ব্যান্ডের একটি মোটরসাইকেল প্রায় ছয় লাখ টাকা খরচ করে কিনে দিয়েছিলেন। রিফাত খুবই শান্তশিষ্ট প্রকৃতির ছেলে ছিল। তবে যখনই বিশ্ববিদ্যালয়ের ছুটিতে বাড়ি আসতো মোটরসাইকেলকে সঙ্গী করেই সারাদিন কাটতো তার। শনিবার সকালে মাওনা চৌরাস্তায় অবস্থান করা বন্ধুদের সঙ্গে দেখা করতে মোটরসাইকেলে করে বাড়ি থেকে বের হয়েছিল।

Advertisement

পরে ২নং সিঅ্যান্ডবি এলাকায় একটি রিকশাকে পেছন থেকে ধাক্কা দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছিটকে পড়ে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শ মতে তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে সে মারা যায়।

তিনি আক্ষেপ করে বলেন, ছেলের জীবন রক্ষার্থে আত্মহত্যার পথ থেকে ফেরাতে মোটরসাইকেল কিনে দিয়েছিলাম আর সেই মোটরসাইকেলই ছেলের মৃত্যুর কারণ হলো!

শিহাব খান/আরএআর/এমএস

Advertisement