জাতীয়

মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে মাদকবিরোধী অভিযান, শতাধিক আটক

রাজধানীর মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে মাদকবিরোধী অভিযান চালিয়েছে র‌্যাব। শনিবার সকাল ৮টার দিকে শুরু হওয়া অভিযান চলে দুপুর প্রায় সাড়ে ১২টা পর্যন্ত। এ অভিযানে শতাধিককে আটক করা হলেও অভিযান শেষে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান বলেন, যাচাই-বাছাই করার পর যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া যাবে তাদের আটক রেখে বাকিদের ছেড়ে দেয়া হবে।

Advertisement

তবে কতজনকে আটক করা হয়েছে সে সংখ্যা জানতে চাইলে সুনির্দিষ্ট কিছু বলেননি তিনি।

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে বিহারী ক্যাম্পে এ অভিযান চালাল র‌্যাব। দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকেই প্রতিরাতেই আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে একাধিক মাদক ব্যবসায়ী নিহত হচ্ছেন। এ ছাড়া মাদক ব্যবসায়ীরা নিজেরা গোলাগুলি করেও নিহত হচ্ছেন বলেও গণমাধ্যমকে জানানো হচ্ছে।

অভিযান শুরুর এ পর্যন্ত ৬৩ জনের নিহত হওয়ার খবর রয়েছে গণমাধ্যমে।

Advertisement

বিহারী ক্যাম্পে অভিযান শেষে মুফতি বলেন, জেনেভা ক্যাম্পে মাদক ব্যবসা আজকের নয়, অনেক পুরনো। অনেকের ধারণা ছিল ঘনবসতির কারণে এখানে আইন-শৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান পরিচালনা করা কঠিন। আমরা সে বিষয়টি বিবেচনায় নিয়ে একাধিক টিম নিয়ে অভিযান চালিয়েছে।

অভিযান ঘিরে পুরো বিহারী ক্যাম্পে দুই শতাধিক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়।

অভিযান সফল দাবি করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, অভিযানে বিপুল পরিমাণ মাদক ও বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

বিহারী ক্যাম্পের মাদকব্যবসায়ীদের হুঁশিয়ারি করে দিয়ে মুফতি বলেন, জেনেভো ক্যাম্পে যারা মাদক ব্যবসা করেন তারা মাদক ব্যবসা ছেড়ে দেন। আমরা আর কোনো মতেই জেনেভে ক্যাম্পে মাদক ব্যবসা হতে দেব না। যে বা যারাই জড়িত থাকুক না কেন আমার এখানে অভিযান চালাতে থাকব।

Advertisement

জেইউ/এসআর/এনএফ/জেআইএম