রাজনীতি

অসাধু সিন্ডিকেটের কাছে জিম্মি সরকার : সিপিবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতৃবৃন্দ বলেছেন, মুক্তবাজার অর্থনীতির কারণে বাজারে নৈরাজ্য দেখা দিয়েছে। লুটপাটতন্ত্র সর্বত্র জেঁকে বসেছে। সাধারণ মানুষের প্রতি সরকারের কোনো দায় নেই। সরকার জিম্মি অসাধু সিন্ডিকেটের কাছে। বাজারের দুষ্টুচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে। কিন্তু সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারে না। কারণ বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। জনগণের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায় বিচারের অধিকার কেড়ে নিতে তৎপর সরকার।

Advertisement

শুক্রবার শান্তিনগর বাজারের সামনে এক প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের চরম মূল্যবৃদ্ধি এবং অব্যাহত খুন-গুম-অপহরণ-ধর্ষণ ও নারী নিপীড়নের ঘটনায় বিচারহীনতার প্রতিবাদে দলটির শান্তিনগর শাখার উদ্যোগে এ সমাবেশ হয়।

সমাবেশে বক্তারা আরও বলেন, রমজান মাসে অস্বাভাবিকভাবে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। খেটে খাওয়া, নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। অসাধু ব্যবসায়ীদের অতি মুনাফার জন্য দ্রব্যমূল্য বৃদ্ধির পাশাপাশি খাদ্যে ভেজালও বেড়েছে। অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, মুনাফাখোর মজুদদার, চোরাকারবারি, সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার করতে হবে। একইসঙ্গে চলমান বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ এবং সব খুন-ধর্ষণ ও নারী নিপীড়নের বিচার চাই।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল ঠেকাতে সরকারের গণবিরোধী নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে জনগণের প্রতি আহ্বান জানান তারা।

Advertisement

সিপিবি শান্তিনগর শাখার সদস্য ও পরিবহন শ্রমিক নেতা হযরত আলীর সভাপতিত্বে এবং শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পরিচালনায় সমাবেশে বক্তব্য তেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, পল্টন থানা কমিটির সভাপতি অ্যাডভোকেট এম এ তাহের, সাধারণ সম্পাদক ত্রিদিব সাহা, সাভার উপজেলা কমিটির সম্পাদক সাজেদা সাজু, শ্রমিকনেতা হোসেন আলী, ইয়াসিন স্বপন, যুবনেতা জাহিদ নগর, ছাত্রনেতা কফিলউদ্দিন মোহাম্মদ শান্ত, বিল্লাল হোসেন প্রমুখ।

এফএইচএস/জেডএ/পিআর