প্রবাস

মালয়েশিয়ায় ‘রসনা বিলাসের ইফতার হাট’

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য ইফতারের আয়োজন করেছে কুয়ালালামপুরের অভিজাত বাঙালি রেস্তোরাঁ রসনা বিলাস। কুয়ালালামপুরের বুকিত বিনতাং জালান ইম্বি রেস্তোরাঁটিতে থাকছে বাহারি রকমের ইফতার।

Advertisement

এছাড়াও ভোজনপ্রিয়দের জন্য থাকছে, পদ্মা নদীর ইলিশ মাছ ভাজা, বেগুন ভাজা, মরিচ ভাজা, বিভিন্ন ধরনের ভর্তা, পোলাও, মাংস, বিভিন্ন ধরনের বিরিয়ানি, বোরহানি, দধি, মিষ্টি প্রভৃতি।

‘রসনা বিলাসে’র আহমেদ সাগর বলেন, মাহে রমজানে বরাবরের মতো বাংলাদেশিদের জন্য সু-স্বাদু খাবার ও ইফতারের আয়োজন করা হয় রসনা বিলাসে। দেশীয় ক্রেতাদের কথা মাথায় রেখে ইফতারি বানানো হয়। ইফতারিতে খেজুর, জিলাপি, সরবত, জুস, হালিম, ছোলা, মুড়ি, পেঁয়াজু, বেগুনি, চপ, লাচ্চিসহ নানা প্রকারের খাবার রাখা হয়। আমরা যথাসাধ্য চেষ্টা করি ভালো মানের খাবার পরিবেশন করতে।

এছাড়াও রমজান মাসব্যাপী রসনা বিলাস রেস্টুরেন্ট এর ব্যতিক্রম আয়োজন ‘রসনা বিলাস ইফতার হাট’, বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই হাটে পাওয়া যাবে বাংলার ঐতিহ্যবাহী সব ইফতার।

Advertisement

থাকছে, হালিম, মেজবানির গোস্ত, চিকেন রোস্ট, কোয়েল ফ্রাই, গ্রিল চিকেন, পাটিসাপটা পিঠা, জিলাপি, কাচা বুট, পেয়াজু, বেগুনি, সবজি ফাকুরা, খুরমা, সেমাইসহ নানা রকমের ফল।

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্রস্থল বুকিত বিনতাং এ অবস্থিত ‘রসনা বিলাস রেস্টুরেন্ট' (প্রকৃত বাংলার স্বাদ) প্রবাসে যেন এক টুকরো বাংলাদেশ। রসনা বিলাস রেস্টুরেন্টের খাবারের জনপ্রিয়তার কারণে মালয়েশিয়াসহ পৃথিবীর সব ভোজন বিলাসিরা এক নামেই চেনেন। তাই এখন মালয়েশিয়ার কিছু অসাধু ব্যবসায়ী রসনা বিলাস রেস্টুরেন্টের নাম ও লোগো ব্যবহার করে রসনা বিলাস রেস্টুরেন্টের গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগ করেন রসনা বিলাসের পরিচালক সাগর আহমেদ।

তিনি জানান, আপনাদের প্রিয় রসনা বিলাস রেস্টুরেন্ট-এর স্থান পরিবর্তন করা হয়েছে ২০১৬ সালের ২৫ জুন। রসনা বিলাসের পুরাতন ঠিকানায় সব কার্যক্রম বন্ধ ঘোষণা করে নতুন স্থানে স্থানান্তরিত করা হয়েছে (রসনা বিলাসে পুরাতন স্থানে এর কোনো শাখা নেই) তাই ‘রসনা বিলাস রেস্টুরেন্টের’ সব গ্রাহকদের অনুরোধ করেন, ভুয়া ও নকল ‘রসনা বিলাস রেস্টুরেন্ট’ এর নাম দেখে প্রতারিত হবেন না।

এমআরএম/জেআইএম

Advertisement