স্বাস্থ্য

তৃতীয় দিনের মতো কর্মবিরতিতে ন্যাশনাল মেডিকেল

বকেয়া বেতন-ভাতার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার তৃতীয় দিনের মতো ১ ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেন। গত দু'দিন হাসপাতাল কর্তৃপক্ষের কেউ সাড়া না দিলেও আজ ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজি ফিরোজ রশিদ হাসপাতালে উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে তার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। স্বাস্থ্য ও অর্থ মন্ত্রণালয়ে যোগাযোগ অব্যাহত রেখেছেন বলে জানিয়ে তিনি বলেন, সরকারি অনুদান ছাড়া এ সমস্যা থেকে উত্তরণের কোনো পথ নেই। তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের মাধ্যমে অনতি বিলম্বে এ সমস্যার স্থায়ী সমাধান হবে বলে তিনি আশা করেন। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মকর্তা কর্মচারী ঐক্যপরিষদ আন্দোলন চালিয়ে যাবে। আগামীকাল আবার বেলা ১১টা থেকে কর্ম বিরতি পালিত হবে বলে জানান ঐক্যপরিষদ নেতারা।

Advertisement

উল্লেখ্য, পুরান ঢাকার বেসরকারি এ হাসপাতালের ডাক্তার, নার্স ও ওয়ার্ডবয়সহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের দুই থেকে পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে। বছর দু’য়েক আগে ভাতা পেলেও এখন তা পান না। অবসরকালীন গ্র্যাচুইটি ১২০ মাস থেকে কমিয়ে ৬০ মাস করা হয়েছে। এছাড়া দুই বছর আগের ৯ মাসের বকেয়া বিলও এখন দেয়া হচ্ছে না।

এসব দাবি নিয়ে মানববন্ধন, অবস্থান ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হলেও কর্তৃপক্ষ দাবি পূরণ না করায় এসব কর্মসূচি পালনে বাধ্য হচ্ছেন বলে জানান তারা।

এমইউ/এমআরএম/পিআর

Advertisement