জাতীয়

পণ্যের মোড়কে লেখা নেই মূল্য, আগোরা ও নন্দনকে জরিমানা

* দাম নিচ্ছে ইচ্ছা মতো * প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে জরিমানা

Advertisement

বিদেশি পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকায় আগোরা ও নন্দন সুপারশপকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার রাজধানীর ধানমন্ডির ঝিগাতলায় বিশেষ অভিযানে প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

তিনি জাগো নিউজকে বলেন, আজকে ধানমন্ডি এলাকায় অভিযান চালানো হয়। এতে দেখা যায়, আগোরা ও নন্দন সুপারশশে বিদেশি পণ্য বিক্রি করা হচ্ছে। কিন্তু পণ্যের মোড়কে খুচরা মূল্য (এমআরপি) লেখা ছিল না। প্রতিষ্ঠানগুলো তাদের ইচ্ছে মতো দাম নিচ্ছে। এ অভিযোগে প্রতিষ্ঠান দুটির প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

Advertisement

তিনি জানান, অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

অপরদিকে শান্তিনগরে মীনা বাজারকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমাণ আদালত। নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে গরুর মাংস বিক্রি এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদনবিহীন জুস বিক্রির দায়ে এই জরিমানা করা হয়। ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে ডিবির একটি দল এই অভিযান চালায়।

এসআই/জেডএ/জেআইএম

Advertisement