দেশজুড়ে

খাদ্যপণ্যের ঘোষণায় বন্দরে এলো ১৩ হাজার লিটার বিয়ার

সোনারগাঁও ট্রেড ইন্টারন্যাশনাল নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান কোকা পাউডার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যপণ্যের মিথ্যা ঘোষণা দিয়ে নিয়ে এসেছে বিভিন্ন ব্রান্ডের ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার! চট্টগ্রাম বন্দরে কায়িক পরীক্ষার সময় এসব ধরা পড়ে।

Advertisement

বুধবার বিকেলে জাগো নিউজকে বিষয়টি জানান সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কাস্টম হাউসের ডেপুটি কমিশনার নূর উদ্দিন মিলন।

তিনি জানান, ‘সোনারগাঁও ট্রেড ইন্টারন্যাশনাল মনোনীত সিঅ্যান্ডএফ এজেন্ট কাবেরি শিপিং কার্ডারেল কোকা পাউডার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যপণ্যের ঘোষণা দিয়ে পণ্য আমদানি করে। কিন্তু কাস্টম হাউসের জেটি পরীক্ষণ শাখায় কায়িক পরীক্ষার সময় দেখা যায় ওই কনটেইনারে আনা হয়েছে বিভিন্ন ব্রান্ডের বিয়ার।’

নূর উদ্দিন মিলন জানান, ওই কনটেইনারের ১ হাজার ৯০০ লিটার হানিকেন বিয়ার, ৮১৭ লিটার লেজার বিয়ার, ৭৯২ লিটার জিনজার বিয়ার, ১ হাজার ৪৯৯ লিটার পাওয়ার হর্স এনার্জি ড্রিংক, ৬ হাজার ৪৮ লিটার রেড বুল এনার্জি ড্রিংকসহ মোট ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার ও সমজাতীয় পানীয় পাওয়া যায়। বিয়ার আমদানির জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ছাড়পত্র প্রয়োজন হয়। যা এ মুহূর্তে প্রতিষ্ঠানটির নেই। তাই এসব মালামাল জব্দ করা হয়েছে।

Advertisement

এমআরএম/পিআর