খেলাধুলা

বার্সার গ্রিজম্যান চুক্তিতে আবারও বাধা

সদ্যই শেষ হওয়া মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার খেলোয়াড় কেনাবেচা নিয়ে দুঃসহ স্মৃতির কথা এখনও নিশ্চয়ই ভুলে যায়নি বার্সেলোনা বোর্ড এবং সমর্থকেরা। হঠাৎ করে দলের দ্বিতীয় সেরা খেলোয়াড় নেইমার প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেওয়ায় বিপাকে পরে বার্সা বোর্ড। নেইমারের রিলিজ ক্লস ২২২ মিলিয়ন হাতে পেলেও পছন্দের খেলোয়াড়দের ন্যু ক্যাম্পে আনতে ব্যর্থ হন বার্সা কর্মকর্তারা। এবার অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আন্তোনিও গ্রিজম্যানকে দলে টানা নিয়ে পোহাতে হচ্ছে নানা রকম ঝামেলা।

Advertisement

অ্যাটলেটিকো মাদ্রিদ ফ্রেঞ্চ সুপারস্টার আন্তোনিও গ্রিজম্যানের সাথে চুক্তি করার জন্য দীর্ঘদিন ধরেই মুখিয়ে আছে মেসির দল। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে এখনও চুক্তি সম্পূর্ণ করে উঠতে পারেনি বার্সা বোর্ড। কারণ হিসেবে কখনও সামনে এসেছে বিশ্বকাপ তো, কখনও অ্যাটলেটিকো মাদ্রিদ বোর্ডের অনীহা। যদিও শুরুতেই বার্সার সাথে চুক্তির ব্যাপারে গ্রিজম্যানের পক্ষ থেকে সবুজ বাতিই ছিল, তবে এখন নাকি তিনি নিজেই সন্দিহান সে দল ছাড়বে কি-না?

এ মৌসুমেই অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে চুক্তি শেষ যাচ্ছে গ্রিজম্যানের। বার্সা যদি চুক্তি শেষ হওয়ার আগেই দলবদল সম্পূর্ণ করতে পারে তবে গ্রিজম্যানের রিলিজ ক্লস ১০০মিলিয়ন দিলেই হবে। তবে অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে বার্সেলোনা বোর্ডের ভালো সম্পর্কের জন্য সে পথে হাঁটেনি বার্সা। মৌসুম শেষের অপেক্ষায় ছিল বার্সা বোর্ড, কেননা জুলাইয়ের ১ তারিখের পরই গ্রিজির সাথে চুক্তি শেষ অ্যাটলেটিকোর আর তখন ১০০মিলিয়নের কমেই তাকে পাওয়া যেত।

তবে বার্সা বোর্ড আর সমর্থকদের গ্রিজম্যানের দলে আসার স্বপ্নে এবার গুড়েবালি। বার্সা বোর্ড অপেক্ষা করে গেলেও এখন নাকি দ্বিধা-দ্বন্দ্বে ভুগছে গ্রিজম্যান নিজেই। এতে অ্যাটলেটিকো বোর্ড কর্মকর্তারাও আশা করছেন হয়ত নতুন করে চুক্তি নবায়ন করবেন গ্রিজম্যান। তাই গ্রিজম্যানের বার্সায় আসাটা এখন অনেকটাই নির্ভর করছেন গ্রিজম্যানের উপরেই। বার্সা বোর্ডও তা স্বীকার করে নিয়েছে, ‘গ্রিজম্যানের কিছু না বলা পর্যন্ত আমাদের অপেক্ষা করতেই হচ্ছে।’

Advertisement

লা লিগার শেষ রাউন্ডে এইবারের বিপক্ষে অ্যাটলেটিকোর কিছু সমর্থকেরা গ্রিজম্যানকে উদ্দেশ্য করে ব্যু দেয়। এটাই বার্সা বোর্ডকে আশা যোগাচ্ছে। যেহেতু নেইমারের দলবদলও হঠাৎ করেই আগস্টে হয়ে গিয়েছিল, তাই বিশ্বকাপের পরেই হয়ত গ্রিজির সাথে তারা একটি চুক্তিতে আসতে পারবে।

এরা আগে মৌসুমের শুরুতে খেলোয়াড় কেনাবেচার মাঠটা যেন রীতিমত দুর্বিষহ ছিল বার্সেলোনার জন্য। পছন্দের তালিকাতে পিএসজি মিডফিল্ডার মার্কো ভেরাত্তি, আর্সেনাল রাইটব্যাক হেক্টর বেলারিন থাকলেও কাউকেই দলে ভেড়াতে পারনি বার্সেলোনা। শেষে চড়া মূল্যে দিয়ে ফরাসি তারকা ওসমান ডেম্বেলের সাথে চুক্তি করে বার্সা বোর্ড। এবার গ্রিজম্যানকে কিনে গতবারের সমস্যাগুলোকে কিছুটা হলেও কাটাতে চাচ্ছে মেসির বার্সেলোনা।

এসএস/আরআর/আরআইপি

Advertisement