রাজনীতি

‘মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার বন্ধ করুন’

মাদকবিরোধী অভিযানের নামে ‘ক্রসফায়ার’ (বন্দুকযুদ্ধ) বন্ধের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম মোর্চা।

Advertisement

বুধবার গণতান্ত্রিক বাম মোর্চার, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়কারী ও বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক এক যুক্তবিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘মাদক বন্ধের নামে এভাবে বিনা বিচারে মানুষ হত্যা করা আইনের শাসন, গণতন্ত্র এবং সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। আইনশৃঙ্খলা বাহিনী আইন নিজের হাতে তুলে নিয়েছে। এভাবে চলতে পারে না। সরকার যদি আন্তরিকভাবে মাদক ব্যবসা বন্ধ করতে চাইতো, তবে মাদকের গডফাদারদের গ্রেফতার করতো।’

গণতান্ত্রিক বাম মোর্চা নেতারা আরও বলেন, সমস্ত প্রচার মাধ্যমে এই ব্যবসার হোতাদের খবরপ্রকাশিত হয়েছে, এমনকি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও এর সঙ্গে জড়িত বলে জানা গেছে। কিন্তু সরকার আজ পর্যন্ত তাদের গ্রেফতার করেনি। তাই এই মাদকবিরোধী অভিযান আসলে লোক দেখানো এবং চূড়ান্ত ফ্যাসিবাদী শাসনেরই প্রতিচ্ছবি। আমরা অবিলম্বে এই অপতৎপরতা বন্ধের দাবি জানাই।

Advertisement

এইউএ/এমএমজেড/এমএস