জোকস

আজকের জোকস : স্মৃতিশক্তি বাড়ানোর ওষুধ

স্মৃতিশক্তি বাড়ানোর ওষুধ

Advertisement

নাসিরুদ্দিন হোজ্জা একবার স্মৃতিশক্তি বাড়ানোর জন্য এক হেকিমের কাছ থেকে ওষুধ নিয়েছিলেন। কয়েক মাস পর তিনি হেকিমের কাছে গেলেন ওই ওষুধ আনার জন্য।হেকিম : আচ্ছা, গতবার তোমাকে কী ওষুধ দিয়েছিলাম।হোজ্জা : আমি কী করে বলবো?হেকিম : আসলে আমি একেবারেই মনে করতে পারছি না।হোজ্জা : তাহলে ওই ওষুধ এখন থেকে আপনি নিজেই খাবেন।

> আরও পড়ুন- আজকের জোকস : বউয়ের সঙ্গে কথা হয় না

****

Advertisement

তোমার কথাই ঠিকনাসিরুদ্দিন হোজ্জা তখন কাজী। বিচার-আচার করেন। একদিন বিচারে বসেছেন। ফরিয়াদি আসামির সম্পর্কে তার অভিযোগের বয়ান দিচ্ছে। হোজ্জা মনযোগ দিয়ে তার কথা শুনছেন। বাদীর বলা শেষ হলে মাথা ঝাঁকিয়ে বললেন- হোজ্জা : তোমার কথাই ঠিক।

এরপর আসামির কথা বলার পালা-আসামি : হুজুর, আমার দুইটা কথা ছিল। হোজ্জা : ঠিক আছে, তুমি তোমার বক্তব্য বলো। আসামির বক্তব্যও মনযোগ দিয়ে শোনার পর হোজ্জা বললেন- হোজ্জা : তোমার কথাই ঠিক।

হোজ্জার স্ত্রী পর্দার আড়ালে এতক্ষণ সব কথা শুনছিলেন। বিরক্ত হয়ে স্বামীকে তিনি বললেন-স্ত্রী : দু’জনই ঠিক হয় কিভাবে? হয় আসামির কথা ঠিক অথবা ফরিয়াদির কথা ঠিক।হোজ্জা : বিবি, তোমার কথাই ঠিক।

> আরও পড়ুন- আজকের জোকস : গাড়ি চালাতে ভালো লাগে? 

Advertisement

****

পাতলা পায়খানা হয়েছেরোগী : ডাক্তার সাহেব, আমার পাতলা পায়খানা হয়েছে। আপনি ওষুধ দেন।চিকিৎসক : কেমন পাতলা?রোগী : এমন পাতলা যে, আপনি কুলি করতে পারবেন!ডাক্তার : ওয়াক থু!

এসইউ/আরআইপি