দেশজুড়ে

আ.লীগের মনোনয়ন কিনলেন খালেকপত্নী হাবিবুন নাহার

বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন তার স্ত্রী হাবিবুন নাহার। মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মন্ডলের কাছ থেকে মনোয়নয় পত্র ক্রয় করা হয়।

Advertisement

আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহারের পক্ষে মনোনয়ন পত্র ক্রয় করেন তার ভাতিজা বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী। এ সময়ে হাবিবুন নাহারের দেবর তালুকদার আব্দুল জলিলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই আসনের উপ-নির্বাচনে অংশ নিতে চিত্রনায়ক সাকিল আহসানও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র ক্রয় করেন।

এর আগে সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে সর্বসম্মতক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়।

Advertisement

এর আগে এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোটগ্রহণ হবে ২৬ জুন।

রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ২৩৮ নারী ভোটার ১ লাখ ১৩ হাজার ১১জন। এই আসনের ৯০টি কেন্দ্রে ২৬ জুন ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

শওকত বাবু/আরএআর/এমএস

Advertisement