জাতীয়

ঈদের নয় দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন

আসন্ন ঈদুল ফিতরের আগের চারদিন, ঈদের দিন এবং পরের চারদিন সারা দেশের সিএনজি স্টেশনসমূহ ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Advertisement

মঙ্গলবার মেঘনা সেতুর গজারিয়া প্রান্তে সেতুর নির্মাণ সাইটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব স্টেক-হোল্ডারদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান মন্ত্রী।

এ সময় সংসদ সদস্য মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া, সেলিম ওসমান, নজরুল ইসলাম বাবু ও লিয়াকত হোসেন খোকা উপস্থিত ছিলেন।

সভায় আগামী ৮ জুনের মধ্যে সারাদেশের চলমান জরুরি সড়ক মেরামত কাজ শেষ করতে সড়ক ও জনপথ অধিদফতরকে নির্দেশনা দেয়া হয়।

Advertisement

এছাড়া মহাসড়কে উল্টোপথে যে কোনো ধরনের যানবাহন চলাচল বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ঈদের সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাকবলিত যানবাহন দ্রুত সরিয়ে নিতে পর্যাপ্ত পরিমাণ রেকার সংগ্রহে রাখারও সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে সব সরকারি সংস্থাকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। তিনি গাড়ি চালকদের অতিরিক্ত ট্রিপ না দিয়ে যাত্রাশেষে বিশ্রামের সুযোগ করে দেয়ার জন্য পরিবহন মালিকদের প্রতি অনুরোধ জানান। যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে মেঘনা ও গোমতী সেতুর টোল প্লাজার ব্যবস্থাপনা আরও দক্ষতার সঙ্গে সম্পন্ন করা হবে বলে সভায় জানান তিনি।

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, হাইওয়ে পুলিশ ও চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি, কুমিল্লা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপার, বিকেএমইএ, বিজিএমইএ, পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দসহ অন্যান্য স্টেক-হোল্ডারগণ সভায় অংশ নেন।

এমইউ/জেএইচ/জেআইএম

Advertisement