খেলাধুলা

আমার সামনে আছে বিশ্বের সেরা রক্ষণ : নাভাস

জার্গেন ক্লপের লিভারপুলের এখনকার আক্রমণ ভাগ বিশ্বের অন্যতম সেরা। সালাহ-ফিরমিনো-মানেকে নিয়ে গড়া আক্রমনভাগ যে কোনো সময়ে বিশ্বের যে কোনো দলকে দুমড়ে মুচড়ে দেওয়ার সামর্থ্য রাখে। তবে এটা নিয়ে দুশ্চিন্তা নেই রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাসের। তার মতে, রিয়ালেরও যে আছে বিশ্বের সেরা রক্ষণভাগ।

Advertisement

আগামী ২৭ মে ইউক্রেনের কিয়েভে মুখোমুখি হবে বর্তমানের সেরা দুই ইউরোপিয়ান জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। টানা দু'বার চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদ বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্নকে হারিয়ে টানা তৃতীয়বারের মত ফাইনালে। অন্যদিকে ক্লপের নেতৃত্বে যেন নিজেদের নতুন করে আবিষ্কার করেছে লিভারপুল।

লিগে তেমন সুবিধা করতে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত খেলেই ফাইনালে উঠেছে ক্লপের শিষ্যরা। দলের দুই সেরা খেলোয়াড় ফিরমিনো ও মোহাম্মদ সালাহ আছেন ক্যারিয়ার সেরা ফর্মে। দুজনই এবারের আসরে করেছেন ১১টি করে গোল আর তাদের সতীর্থ সাদিও মানে করেছেন ৯টি গোল। এ রকম আক্রমণভাগের খেলোয়াড়দের বিপক্ষে নামার আগে যে কোনো দলের গোলকিপারেরই হাত-পা কাঁপার কথা। তবে এ বিষয় নিয়ে বেশ শান্তই আছে মাদ্রিদ গোলকিপার নাভাস।

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান অবশ্য এখনই জানিয়ে দিয়েছেন, কে কে থাকছেন কিয়েভের ফাইনালে মাদ্রিদ রক্ষণভাগে। যথারীতি রাইটব্যাকে ইনজুরি থেকে ফেরত কার্ভাহাল, লেফটব্যাকে ব্রাজিলিয়ান মার্সেলো আর রামোস ও ভারানে থাকছেন সেন্টারব্যাক হিসেবে। এই রক্ষণভাগকে সামনে পেয়ে বেশ উচ্ছ্বসিত নাভাস।

Advertisement

রিয়াল গোলরক্ষক বলেন, ‘আমি আমার সামনে সেরাদেরকেই পেয়েছি, আমার তাদের উপর ভরসা আছে। টানা তৃতীয়বারের মত ফাইনাল খেলা সত্যিই অনেক আনন্দের। আমরা শান্ত হয়েই এটা জয় করতে অগ্রসর হব কেননা আমরা আমাদের প্রতিপক্ষকে সবসময়ই সম্মান করি যদিও বা আমরাই এগিয়ে থাকি তাদের চেয়ে। আমাদের দলে অভিজ্ঞ অনেক খেলোয়াড় আছে ,তবে তাই বলে আমরা নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছি না।’

আর লিভারপুলের আক্রমণভাগ নিয়ে প্রশ্ন করা হলে নাভাস বলেন, ‘ফাইনাল খুবই গুরুত্বপূর্ণ। আমরা জানি তারা কোন ধরনের খেলা খেলে থাকে। খেলার মাঝে পার্থক্য গড়ে দেওয়ার মত খেলোয়াড় তাদেরও আছে।’

এসএস/এমএমআর/আরআইপি

Advertisement