জাতীয়

তেলাপোকায় খাওয়া আপেল, ফাঙ্গাসযুক্ত কাবাব

দুপুর পৌনে ১টা। ম্যাজিস্ট্রেট মো. মসিউর রহমান রাজধানীর নিউ মার্কেটের ২৫১/২৬২ ক্যাপিটাল ফাস্টফুড নামক দোকানে ঢুকলেন। ফ্রিজ খুলতেই বেরিয়ে এলো তেলাপোকায় খাওয়া আপেল। এটা কী? জিজ্ঞাসা করতেই কর্মচারীদের চোখ ছানাবড়া। একই সঙ্গে দেখা যায়, দোকানটিতে ফাঙ্গাস যুক্ত কাবাব, নষ্ট চিকেন ফ্রাইড রাইস। এসব দেখে মসিউর রহমান এক কর্মচারীকে গ্রেফতারের নির্দেশ দেন।

Advertisement

রমজানের তৃতীয় দিন রোববার (২০ মে) ডিএমপির উদ্যোগে এ ভেজালবিরোধী অভিযান চালানো হয়। শুধু ক্যাপিটাল ফাস্টফুড দোকানে নয়, রাজধানীর নিউ মার্কেটে সৈকত, আলামিন ও ক্যাপরি নামক ফাস্টফুডের দোকানেও একই অবস্থা। পচা দই, ছত্রাক পড়া জালি কাবাব, পুরনো চটপটিতে ভরপুর। এসব খাবার বাইরে রাখতেই ভনভন করে মাছি উড়তে থাকে।

রোজার আগে থেকেই রাজধানীতে ভেজালবিরোধী অভিযান চালাচ্ছে ডিএমপি। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনও ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, পচা, বাসি ও ভেজাল খাবার পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে।

এদিকে গতকাল (শনিবার) স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক ইথোফেন কেমিকেল ব্যবহার করে পাকানো ১১শ’ মণ আম জব্দের পর ধ্বংস করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বিএসটিআইয়ের সহযোগিতায় র‌্যাব-৪ এর সদস্যরা রাজধানীর হযরত শাহ আলী মাজারের পাশে দিয়াবাড়ী ফলের আড়তে এ অভিযান চালায়।

Advertisement

এমইউ/আরএস/জেআইএম