প্রবাস

ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির ইফতার আয়োজন

মাহে রমজান উপলক্ষে ইতালি আওয়ামী লীগের তরুণ সদ্য ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর ফরাজীর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আল্লাহর রহমতের প্রত্যাশায় ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে একত্রে ইফতার করার জন্য ভারপ্রাপ্ত সভাপতি এ ইফতারের আয়োজন করেন।

Advertisement

রোমের বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারার সুন্দরবন রেস্টরেন্টে শনিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৮টায় ইফতার অনুষ্ঠিত হয়। এ সময় ইফতার পূর্ব মুহূর্তে ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর ফরাজী বলেন, ইতালি আ.লীগ পূর্ব থেকে শক্তিশালী ছিল। কোন কুচক্রী মহল আ.লীগের সাংগঠনিক কর্মকাণ্ডকে রুখতে পারেনি।

হাজী ইদ্রিস ফরাজীর শক্ত নেতৃত্বে দলের নেতাকর্মীরা সক্রিয় ছিল। ভবিষ্যতেও থাকবে। তিনি বলেন, সভাপতি দীর্ঘদিন অসুস্থ থাকার ফলে দলের দায়িত্ব আমার ওপর অর্পণ করা হয়। আমি যেকোন মূল্যে সাংগঠনিক নিয়মে সকল নেতাকর্মীকে সঙ্গে নিয়ে দলকে সঠিকভাবে পরিচালনা করতে সর্বদা প্রস্তুত।

সেজন্য দলের সাধারণ সম্পাদকসহ সবার সহযোগিতা কামনা করছি। তিনি আরও বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকার জোয়ার বইয়ে দিতে কাজ করতে হবে। ফলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। ইফতারের পূর্বে কোরআন তেলোয়াত করেন ধর্মবিষয়ক সম্পাদক সহিদুল ইসলাম।

Advertisement

এরপর দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে সমগ্র মুসলিম উম্মাহসহ ইতালি আ.লীগ সভাপতি ইদ্রিস ফরাজীর জন্য বিশেষ দোয়ার মাধ্যমে তার পূর্ণাঙ্গ সুস্থতা কামনা করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন ইতালি আ.লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এমএরব মিন্টু। এ সময় সর্ব ইউরোপ আ.লীগ সহ-সভাপতি কেএম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আ.লীগ সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি আলি আহমেদ ঢালী, আব্দুর রব ফকির, জসিম উদ্দীন, নজরুল ইসলাম মাঝি, মো. আবু সাইদ,জাসদ (আম্বিয়া-প্রধান) আন্তর্জাতিক সম্পাদক অ্যাড, আসিছুজ্জামান আনিছ।

এছাড়া সাংগঠনিক সম্পাদক আবু তাহের, সর্দার লুৎফর রহমান, যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল মৃধা, সাধারণ সম্পাদক এনায়েত করিম, দফতর সম্পাদক সোহেল বকসি, মেহেদি হাসান, ফারুক ফরাজী, মো. কামাল হোসেন, স্বপন হাওলাদারসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অন্যদিকে ইফতার পরবর্তী সময়ে উপস্থিত আ.লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নব্য ভারপ্রাপ্ত সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

এমএমজেড/জেআইএম/এমআরএম

Advertisement