খেলাধুলা

১৪ বছর পর জ্যামাইকায় টেস্ট খেলবে বাংলাদেশ

দীর্ঘ ১৪ বছর পর জ্যামাইকায় টেস্ট খেলবে বাংলাদেশ। বাংলাদেশের সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। যেখানে সিরিজের দুটি টেস্ট রাখা হয়েছে অ্যান্টিগা আর জ্যামাইকায়। এই সফরে টেস্টের সঙ্গে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টিও খেলবে টাইগাররা।

Advertisement

সিরিজের প্রথম টেস্টটি মাঠে গড়াবে ৪ জুলাই। তার আগে অ্যান্টিগার কলিজ ক্রিকেট গ্রাউন্ডে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের দল। এরপর ১২ জুলাই থেকে জ্যামাইকার সাবিনা পার্কে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

টেস্ট সিরিজের পর শুরু হবে ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম দুই ওয়ানডে গায়ানায়। ২০০৭ সালে বিশ্বকাপে সর্বশেষ এই ভেন্যুতে খেলেছিল টাইগাররা। সিরিজের তৃতীয় ওয়ানডে আর প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হবে সেন্ট কিটসে। এরপর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি খেলতে দুই দল পা রাখবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

এটি হবে বাংলাদেশের চতুর্থ ওয়েস্ট ইন্ডিজ সফর। সর্বশেষ টাইগাররা ক্যারিবীয় দ্বীপপুঞ্জে খেলতে গিয়েছিল ২০১৪ সালে, যে সফরে কোনো ফরমেটেই একটি জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

Advertisement

টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের পূর্ণাঙ্গ সূচি :

জুলাই ৪-৮ : প্রথম টেস্ট, অ্যান্টিগাজুলাই ১২-১৬ : দ্বিতীয় টেস্ট, জ্যামাইকা

জুুলাই ২২ : প্রথম ওয়ানডে, গায়ানাজুলাই ২৫ : দ্বিতীয় ওয়ানডে, গায়ানাজুলাই ২৮ : তৃতীয় ওয়ানডে, সেন্ট কিটস

জুলাই ৩১ : প্রথম টি-টোয়েন্টি, সেন্ট কিটসআগস্ট ৪ : দ্বিতীয় টি-টোয়েন্টি, ফ্লোরিডাআগস্ট ৫ : তৃতীয় টি-টোয়েন্টি, ফ্লোরিডা

Advertisement

এমএমআর/পিআর