খেলাধুলা

টেস্ট সোয়েটারে ‘সবুজ’ না থাকায় ওয়াসিম আকরামের ক্ষোভ

জার্সি যেমনই হোক, সবুজ রঙটা বাদ দেয়া যাবে না। পাকিস্তানের ক্রিকেট ঐতিহ্যের সঙ্গে লেপ্টে গেছে এই রঙ। তাদের টেস্টের সাদা সোয়েটারেও সবুজ ডোরা আছে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে ঐতিহাসিক টেস্টটিতে সম্পূর্ণ সাদা রংয়ের সোয়েটার পড়তে দেখা গেছে পাকিস্তানের খেলোয়াড়দের। যেটি দেখে ক্ষুব্ধ দেশটির কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম।

Advertisement

আয়ারল্যান্ড তাদের ইতিহাসের প্রথম টেস্ট খেলছে পাকিস্তানের বিপক্ষে। টেস্টের প্রথম দিন এক বলও খেলা হয়নি বৃষ্টির কারণে। বৃষ্টি থামার পর দ্বিতীয় দিনে প্রথমে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। ওয়াসিম আকরামের কাছে ভীষণ অবাক লেগেছে, কেন তার দেশের ব্যাটসম্যানরা ঐতিহ্যবাহী সবুজ ডোরার সোয়েটারের বদলে সাদা সোয়েটার পরলেন?

ক্রিকেটার থেকে জনপ্রিয় ধারাভাষ্যকার হওয়া ওয়াসিম আকরাম পাকিস্তানী ব্যাটসম্যানকে সবুজ রঙবিহীন সোয়েটার পরে নামতে দেখে সঙ্গে সঙ্গেই একটি স্ন্যাপশট নিয়ে নেন। এরপর সেটা টুইটারে পোস্ট করে প্রশ্ন তুলেন, ‘আমাদের সোয়েটার থেকে সবুজ রঙয়ের ডোরা কোথায় গেল? ভালো লাগছে না।’

ইংল্যান্ড-আয়ারল্যান্ড শীতপ্রধান দেশ। ওই দেশগুলো সফরে গেলে উপমহাদেশের খেলোয়াড়দের সোয়েটার পড়তেই হয়। ঐতিহ্যগতভাবে পাকিস্তানী ক্রিকেটাররা টেস্টে সবুজ ডোরার সোয়েটার পরেন। যে সোয়েটারে গলার অংশটা থাকে সবুজ। পাকিস্তানের হয়ে ১০৪টি টেস্টে ৪১৪ উইকেট আর ২৮৯৮ রানের মালিক ওয়াসিম আকরামের দৃষ্টিতে অসামঞ্জস্য ব্যাপারটা আটকে যাওয়ারই কথা। তার এই উদ্বেগ নজরে এসেছে দেশটির ক্রিকেট বোর্ডেরও (পিসিবি)। তারা বিষয়টি তদন্ত করার আশ্বাস দিয়েছে।

Advertisement

এমএমআর/জেআইএম