খেলাধুলা

বার্সেলোনাকে পাঁচ গোল দিল লেভান্তে!

লিগে ৩৬ ম্যাচ অপরাজিত বার্সেলোনা। ৩৭তম ম্যাচে এসে মেসিকে বিশ্রাম দেন কোচ ভালভার্দে। আর দুই ম্যাচে হার এড়াতে পারলেই প্রথম দল হিসেবে অপরাজিত লিগ চ্যাম্পিয়নের রেকর্ড গড়তো বার্সেলোনা। কিন্তু সেই স্বপ্নকে মাটিতে মিশিয়ে দিল পুঁচকে লেভান্তে।

Advertisement

মৌসুমের ৩৭তম ম্যাচে এসে পরাজয়ের দেখতে হলো ভালভার্দের দলকে। বার্সেলোনার ডিফেন্সকে তাসের ঘরের মত উড়িয়ে দিয়ে ৫-৪ গোলে জয় ছিনিয়ে নেয় লেভান্তে।

ম্যাচের ৯ মিনিটেই লেভান্তের হয়ে গোলের সূচনা করেন বোয়াটেং। হোসে লুইস মোরালেসের বাড়ানো ক্রস থেকে পা ছুঁয়ে প্রথম গোলটি করেন তিনি। ৩১ মিনিটে লেভান্তের হয়ে লিড বাড়ান বোয়াটেং। ডি বক্সের ভেতর জটলা থেকে গোল করেন এ ফুটবলার। ৩৮ মিনিটে বার্সেলোনার হয়ে এক গোল শোধ করেন ব্রাজিলিয়ান তারকা কৌতিনহো। ডি বক্সের বাইরে থেকে দূরপাল্লার অসাধারণ এক শটে গোল করেন তিনি।

পিছিয়ে থেকে বিরতি ফিরে বার্সেলোনার উপর চড়াও হয় লেভান্তে। ১০ মিনিটে ব্যবধানে বার্সেলোনাকে তিন গোল দিয়ে সব সমীকরণ পাল্টে ফেলে স্বাগতিকরা। ৪৬ মিনিটে লেভান্তের বার্দি গোল করলে ৩ গোলের লিড পায় তারা। ৪৯ মিনিটে আবারও বার্সেলোনার কফিনে আরেকটি পেরেক ঢুকিয়ে দেন বোয়াটেং।

Advertisement

২০০৫ সালের পর প্রথম ফুটবলার হিসেবে বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখালেন বোয়াটেং। ৫৬ মিনিটে বার্দি আরেকটি গোল করলে ৫-১ গোলের অভাবনীয় লিড পায় লেভান্তে।

৫ গোল খেয়েই যেন হুঁশ ফিরে বার্সা শিবিরে। ৬০ মিনিটে ডি বক্সের ভেতর জটলা থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন কৌতিনহো। ৬৪ মিনিটে বুসকেটসের ফ্রি কিক থেকে বার্সেলোনা ক্যারিয়ারে নিজের প্রথম হ্যাটট্রিকটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনহো। ৮০ মিনিটে ডিবক্সের ভেতর সুয়ারেজকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে আরও এক গোল শোধ দেন সুয়ারেজ। ৫-৪ এ পিছিয়ে থেকে ড্রয়ের লক্ষ্যে আক্রমোণ চালিয়েই যেতে থাকে বার্সেলোনা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা না পাওয়ায় লেভান্তের বিপক্ষে ৫-৪ গোলের বিষাদের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে।

আরআর/এএইচ/এমআরএম

Advertisement