স্বাস্থ্য

১২ নার্সকে ‘মাহবুব-উজ-জামান অ্যাওয়ার্ড’ প্রদান

নার্সিংসেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির অন্যতম প্রতিষ্ঠান বারডেম, ইব্রাহিম কার্ডিয়াক, এনএইএচএন ও বিআইএইচএস-এ কর্মরত নার্সদের মধ্য থেকে নির্বাচিত ১২ নার্সকে ‘মাহবুব-উজ-জামান অ্যাওয়ার্ড’ ২০১৮ প্রদান করা হয়েছে।

Advertisement

রোববার এ উপলক্ষে বেলা ১১টায় বারডেম মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরস্কারপ্রাপ্ত নার্সরা হলেন- বারডেম জেনারেল হাসপাতালের দীপালী লিওনী রোজারিও, ডরুথী কোড়াইয়া, আশরাফী খানম, মলি কুবি, লতিফা হেলেন, সাঈদা বেগম (রীতা), ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের ফারজানা আক্তার, উম্মে সালমা, ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্ক (এনএইচএন)-এর নাহার সুলতানা, সুমিত্রা রানী মিস্ত্রী, বিআইএইচএস জেনারেল হাসপাতালের সেলিনা আকতার ও মনোরমা বিশ্বাস। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল­াহ চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যায়পাল মেজর জেনারেল (অব.) অধ্যাপক এ আর খান, মহাসচিব জনাব মোহাম্মদ সাইফ উদ্দিন, অ্যাওয়ার্ড-এর প্রবর্তক বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যাশনাল কাউন্সিল সদস্য জনাব মাহবুব-উজ-জামান ও বারডেমের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার।

পুরস্কার হিসেবে প্রত্যেককে একটি ক্রেস্ট, একটি সনদপত্র এবং নগদ ১০ হাজার টাকা করে দেয়া হয়। উলে­খ্য, গতকাল ১২ মে ছিল নার্সিং সেবার পথিকৃত ফ্লোরেন্স নাইটিঙ্গেলের ১৯৮তম জন্মবার্ষিকী।

Advertisement

এমইউ/জেএইচ/আরআইপি