ক্যাম্পাস

ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ সফলভাবে উৎক্ষেপণ করায় আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। পূর্বঘোষণা অনুযায়ী আজ (রোববার) সকালে তারা আনন্দ মিছিল করে।

Advertisement

এদিন বেলা পৌনে ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে টিএসসির রাজু ভাস্কর্য পর্যন্ত আনন্দ মিছিল করে সমাবেশে মিলিত হয় ছাত্রলীগের সদস্যরা। এ সময় ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্থলসীমা, সমুদ্রসীমা জয় করেছি। সর্বশেষ আমরা আকাশ পথে বিজয় অর্জন করেছি। স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ম উৎক্ষেপণ হয়েছে, এজন্য বাংলাদেশ আরও একধাপ এগিয়ে গেছে। আপনারা জানেন এই স্যাটেলাইটের জন্য প্রতিবছর প্রচুর টাকা ব্যায় হত। সেই ১৪ মিলিয়ন মার্কিন ডলার আর ব্যায় হবে না। উল্টো এই পরিমাণ টাকা আয় হবে।

সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, প্রধানমন্ত্রী সোনার বাংলা গড়তে এক একটি ধাপ পার করছেন। এরই ধারাবাহিকতায় স্যাটেলাইট উৎক্ষেপণ। তার নেতৃত্বে দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। সামনে আরও ভাসবে। ছাত্র সমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আমরা অভিনন্দন জানাই।

Advertisement

এর আগে প্রথম চেষ্টায় ব্যর্থ হওয়ার পর শুক্রবার রাতে দ্বিতীয় দফায় মহাকাশে সফলভাবে উড্ডয়ন করে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। দক্ষিণ-পূর্ব এশিয়ায় ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার পর মহাকাশে পদচিহ্ন আঁকল বাংলাদেশ।

মিছিল-সমাবেশে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আপ্যায়ন বিষয়ক উপ-সম্পাদক আরিফুজ্জামান আল ইমরান, পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন, পরিকল্পনা বিষয়ক সহ-সম্পাদক পিয়াল হাসান প্রমুখ।

এআর/এমএইচ/এমএমজেড/জেআইএম

Advertisement