খেলাধুলা

ডাবলিনে পাকিস্তানের ওপর আইরিশ বোলারদের দাপট

 

বৃষ্টিতে ইতিহাস সৃষ্টিটাই ভেসে যেতে বসেছিল আয়ারল্যান্ডের। অবশেষে ভাগ্য ভালো যে, দ্বিতীয় দিন খেলা মাঠে গড়াতে পেরেছে এবং ক্রিকেট ইতিহাসে ১১তম দেশ হিসেবে টেস্ট খেলার গৌরব অর্জন করলো আয়ারল্যান্ড। শুধু গৌরব অর্জনই নয়, ডাবলিনের মালাহাইডে, দ্য ভিলেজ স্টেডিয়ামে পাকিস্তানি ব্যাটসম্যানদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছে আইরিশ বোলাররা।

Advertisement

১৫৯ রানেই পাকিস্তানের ৬ উইকেটের পতন ঘটিয়ে দিয়েছে আয়ারল্যান্ডের বোলাররা। ভাগ্যিস ফাহিম আশরাফ আর শাদাব খান মিলে বিপর্যয় এড়িয়ে পাকিস্তানকে লড়াইয়ের রাস্তায় নিয়ে এসেছেন।

টস জিতে আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ব্যাট করার জন্য পাকিস্তানকেই আমন্ত্রণ জানান। ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। ১৩ রানের মাথায় পরপর আউট হন দুই ওপেনার ইমাম-উল হক এবং আজহার আলি। এরপরই হ্যারিস সোহাইল এবং আসাদ শফিক ঘুরে দাঁড়ান।

৫৮ রানের জুটি গড়ার পর আউট হয়ে যান হ্যারিস সোহাইল। ৩১ রান করেন তিনি। এরপর মাত্র ১৪ রান করে ফিরে যান বাবর আজমও। ২০ রান করে আউট হয়ে যান সরফরাজ আহমেদ। আসাদ শফিক ৬২ রান করে আউট হয়ে যান। ১৫৯ রানে যখন ৬ উইকেট পড়ে যায়, তখন পাকিস্তানও খুব শঙ্কায় পড়ে যায়, না জানি কী হয়ে যায়!

Advertisement

অবশেষে দুই আনকোরা এবং এর মধ্যে এক অভিষিক্ত ক্রিকেটার শাদাব খান এবং ফাহিম আশরাফ মিলে ত্রাতার ভুমিকায় অবতীর্ণ হন পাকিস্তানের জন্য। দু’জন মিলে ১০৯ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন। ৫২ রানে শাদাব খান এবং ৬১ রানে উইকেটে রয়েছেন ফাহিম আশরাফ। খেলার বাকি আর তিনদিন।

আইএইচএস/এএইচ/এমআরএম