খেলাধুলা

ঐতিহাসিক টেস্টের শুরুতেই পাকিস্তানকে চেপে ধরলো আয়ারল্যান্ড

অবশেষে মাঠে গড়ালো আয়ারল্যান্ডের অভিষেক টেস্ট। ডাবলিনের মালাহাইড স্টেডিয়ামে বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়ে যায়। সাদা পোশাকে মাঠে নামতে উদগ্রীব হয়ে পড়ে আইরিশরা। অবশেষে দ্বিতীয় দিনে আবহাওয়া অনুকূলে থাকায় ব্যাট করতে নেমেছে টসে হারা পাকিস্তান ক্রিকেট দল।

Advertisement

একদিন বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় দিন খেলা শুরু হওয়ার পরপরই সফরকারী পাকিস্তানকে চেপে ধরেছে স্বাগতিক আয়ারল্যান্ড। টিম মুরতাগ এবং বয়েড র্যানকিনের আক্রমণাত্মক বোলিংয়ের সামনে উইকেট হারিয়ে বসেন পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক এবং আজহার আলি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩ রান সংগ্রহ করেছে পাকিস্তান। অভিষিক্ত ইমাম-উল হক আউট হয়ে যান ৭ রান করে এবং আজহার আলি আউট হন ৪ রান করে। নতুন হিসেবে উইকেটে নেমেছেন হ্যারিস সোহাইল এবং আসাদ শফিক। আইরিশদের পক্ষে বোলিংয়ের সূচনা করেন টিম মুরতাগ এবং বয়েড র্যানকিন। দু’জনই নিয়েছেন একটি করে উইকেট।

গত বছরের জুনে আইসিসি পূর্ণ সদস্যপদ লাভ করে আয়ারল্যান্ড। এরপর থেকেই তারা অপেক্ষায় ছিল নিজেদের অভিষেক টেস্ট খেলার জন্য। পাকিস্তানের বিপক্ষে এক ম্যাচের সিরিজ দিয়ে আইরিশদের টেস্ট অভিষেকের দিনক্ষণ নির্ধারিত হয়; কিন্তু দুর্ভাগ্য আইরিশদের, বৃষ্টির কবলে পিছিয়ে যায় ১১তম টেস্ট দলের প্রথম দিনের খেলা।

Advertisement

পাকিস্তান একাদশ : আজহার আলি, ইমাম উল হক, হ্যারিস সোহাইল, আসাদ শফিক, বাবর আজম, সরফরাজ আহমেদ, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস এবং রাহাত আলি।

আয়ারল্যান্ড একাদশ : উইলিয়াম পোর্টারফিল্ড, এড জয়েস, নেইল ও’ব্রায়েন, অ্যান্ডি ব্যালবিরনি, কেভিন ও’ব্রায়েন, স্টুয়ার্ট থম্পসন, টাইরন কেইন, বয়েড র্যানকিন এবং টিম মুরতাগ।

এসএএস/আইএইচএস/আরআইপি

Advertisement