স্বাস্থ্য

নার্স দিবসে ১২ নার্সকে পুরস্কৃত করবে বারডেম

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) বিভিন্ন হাসপাতালে কর্মরত ১২ সেরা নার্সকে মাহবুব-উজ-জামান অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান করা হবে। আগামীকাল বেলা ১১টায় বারডেম মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Advertisement

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল­াহ চৌধুরী।

বারডেমের (প্রকাশনা ও জনসংযোগ বিভাগ) পরিচালক ফরিদ কবির জানান, বারডেম, এনএইচএন, বিআইএইচএস, ইব্রাহিম কার্ডিয়াকসহ বাংলাদেশ ডায়াবেটিক সমিতির বিভিন্ন হাসপাতালে কর্মরত নার্সদের মধ্য থেকে নির্বাচিত ১২ নার্সকে এ পুরস্কার দেয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখবেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যায়পাল মেজর জেনারেল (অব.) অধ্যাপক এ আর খান, মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, অ্যাওয়ার্ড প্রবর্তক ও সমিতির ন্যাশনাল কাউন্সিলের সদস্য মাহবুব-উজ-জামান। স্বাগত বক্তব্য রাখবেন বারডেমের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার।

Advertisement

উল্লেখ্য, ১২ মে নার্সিংসেবার পথিকৃৎ ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন। এ দিবসটি স্মরণেই প্রতি বছর সমিতির ১২ জন নির্বাচিত নার্সকে এই পুরস্কারের ভূষিত করা হয়। পুরস্কার হিসেবে নগদ অর্থ, একটি ক্রেস্ট ও একটি সনদপত্র দেয়া হয়।

এমইউ/জেএইচ/জেআইএম