বিনোদন

হেসে-গেয়ে মাতিয়ে গেলেন সাহানা বাজপেয়ী

এখানে তার অনেক স্মৃতি, অনেক প্রিয়জন। এক সময়ের শ্বশুরালয়ও। সংগীতের জনপ্রিয় মানুষ অর্ণবের সঙ্গে ঘুরে বেড়িয়েছেন মগবাজার, মৌচাক থেকে ধানমণ্ডির নানা অলিগলি। অর্ণবের সঙ্গে দাম্পত্যের সম্পর্কটা আর নেই। তবে রয়ে গেছে বাংলাদেশ-ঢাকার প্রতি ভালোবাসাটা। দশ বছর পর চেনা সেই আঙিনায় পা রেখে যেন দশ বছ আগের সেই উচ্ছ্বল শাহানাই ফিরে এসেছেন।

Advertisement

প্রাণ খুলে হেসেছেন, ঘুরে বেড়িয়েছেন আর গেয়েছেন রবীন্দ্র থেকে লোক সংগীতের নানা গান। বলছি দুই বাংলার জনপ্রিয় গায়িকা সাহানা বাজপেয়ীর কথা। সম্প্রতি বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি। শুক্রবার এফডিসিতে অংশ নিয়েছেন 'উইন্ড অফ চেঞ্জ'র গানের শুটিংয়ে। সাহানা বাজপেয়ীর হাসি খুশি ভরা মন মাতানো পারফরমেন্স দর্শক শ্রোতারা উপভোগ করবেন গানবাংলা চ্যানেলে 'উইন্ড অফ চেঞ্জ'র এবারের আয়োজনে। শনিবার দুপুরে গানবাংলা চ্যানেলের বিপণন বিভাগের প্রধান নাবিল আশরাফ জাগো নিউজকে এমনটিই জানিয়েছেন।

না, শুধু 'উইন্ড অফ চেঞ্জ'ই নয় বৃহস্পতিবার (১০ মে) সন্ধ্যায় গানের পসরা সাজিয়ে বসেছিলেন ধানমণ্ডিস্থ বেঙল বই'য়ে। আগেই ঘোষণা ছিলো এই অনুষ্ঠানের। তাই সাহানার ভক্তরা মিস করেননি। অনুষ্ঠানে আসন সংখ্যার চেয়ে অনেক বেশিই ছিলো উপস্থিতি। বললে ভুল হবে না, শাহানার গান শুনতে হাজির হয়েছিলেন অনেক অর্ণব ভক্তরাও।

সন্ধ্যা ৭টায় শুরু হবার কথা থাকলেও সাহানা মঞ্চে আসেন ৮টার খানিক আগে। শান্তি নিকেতনের এই সাবেক ছাত্রী শুরু করলেন প্রিয় রবীন্দ্রসংগীত দিয়েই। গাইলেন টানা দুই ঘণ্টা। গাইলেন, হাসলেন হৃদয় দুলিয়ে। মাঝে মাঝে চলেছে আলাপচারিতাও।

Advertisement

জানালেন, বাংলাদেশ ও এই দেশের গান নিয়ে তার ভালো লাগা, নানা স্মৃতির কথা। শ্রোতারাও গানের তালে হেলে-দুলে আর হাততালিতে অভিবাদন জানাতে ভুলেননি প্রিয় গায়িকাকে, প্রিয় আত্মীয়কে। প্রমাণ দিলেন, সম্পর্কের নাম হয়তো বদলায়, কিন্তু টান থেকে যায় চিরকাল।

এমএবি/এলএ/এমএস