আন্তর্জাতিক

আমাকে খুন করতে সুপারি দেয়া হয়েছে : মমতা

তাকে খুন করার জন্য রাজনৈতিক ষড়যন্ত্র চলছে বলে গুরুতর অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শুক্রবার (১১ মে) একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া একান্ত সাক্ষাত্কারে মুখ্যমন্ত্রী বলেন, তাকে মারতে ভাড়াটে খুনিকে সুপারি দেয়া হয়েছে। সুপারির টাকা অ্যাডভান্সও (অগ্রিম টাকা) করা হয়েছে। সেই ভাড়াটে খুনিরা তার বাড়ি-ঘরদোর রেকি (পর্যবেক্ষণ) করে গিয়েছে বলেও দাবি করেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের আঙুল একটি রাজনৈতিক দলের দিকে। তিনি বলেন, একটি রাজনৈতিক দলই এই 'সুপারি' দিয়েছে। তবে, তিনি ওই রাজনৈতিক দলের নাম উল্লেখ করতে চাননি।

মমতা বলেন, যারা রাজনীতির ময়দানে লড়তে ভয় পায়, তারাই এই খুনের ষড়যন্ত্রে লিপ্ত। এদের প্রথম কাজ, প্রথমে চরিত্র হনন করা। তারপর খুনের চেষ্টা করা।

Advertisement

সাক্ষাত্ৎকারে মমতা বলেন, ‘আমাকে খুন করতে যে ‘সুপারি’ দেওয়া হয়েছে, তা আগেই জেনেছি। কিন্ত, প্রকাশ্যে কখনও কাউকে সে কথা বলিনি। আমার পরিবারের লোকেরাও জানে না। পুলিশ আমাকে বারবার বাড়ি বদলাতে বলেছে। আমি রাজি হইনি।’

তিনি বলেন, 'মরতে আমি ভয় পাই না। অতীতেও আমাকে খুনের চেষ্টা হয়েছে। মরতে মরতে বেঁচে ফিরেছি।'

এ সময় তিনি আরও বলেন, ‘যারা ভাবছে, আমাকে খুন করলেই তৃণমূল কংগ্রেস দলটা শেষ হয়ে যাবে, তারা ভুল করছে। আমি বাস্তববাদী। আমার অবর্তমানে দল কে চালাবে, আমি সেই রাজনৈতিক উইল করে রেখেছি।’

এদিকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা মুকুল রায় পাল্টা অভিযোগ করে বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় তাকে ভয় পাচ্ছেন। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার চেষ্টা করছেন।

Advertisement

তাকে খুন করার ষড়যন্ত্র হচ্ছে বলেও মন্তব্য করেন ওই বিজেপি নেতা।

৬ মে পঞ্চায়েত ভোটের প্রচারে কোচবিহারের পুণ্ডিবাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুুকুল রায় এ অভিযোগ করেন।

সূত্র: এইসময়, ইইনাডু ইন্ডিয়া।

এসআর/এমএস