খেলাধুলা

বাটলার ঝড়ে চেন্নাইকে হারাল রাজস্থান

 

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ১২ রান। উইকেটে সেট ব্যাটসম্যান জস বাটলার আর সদ্য ক্রিজে আসা জোফরা আরচার। বোলার ডোয়াইন ব্র্যাভো।

Advertisement

রাজস্থানের দুই ব্যাটসম্যানের চেয়ে এসব ক্ষেত্রে অনেক বেশি অভিজ্ঞ ব্রাভো। ১২ রান চেক দেয়া তার জন্য কঠিন কিছু নয়। তবে, ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারও কম পরীক্ষিত নন।

লড়াইটা শুরু হলো শেষ ওভারেই। প্রথম বল ডট। পরের বলে দুই রান নিলেন এ ইংলিশ ব্যাটসম্যান। শেষ চার বলে ১০ রান। তৃতীয় বলে আবারও নিলেন ২ রান। পরের বলেই ডোয়াইন ব্র্যাভোকে একেবারে সীমানার বাইরে নিয়ে ফেললেন বাটলার। পরের বলেই আবারও ডাবল। ১ বল হাতে রেখেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৪ উইকেটের দারুণ এক জয় তুলে নিলো রাজস্থান রয়্যালস।

সে সঙ্গে প্লে অফে খেলার ব্যাপারে নিজেদের সম্ভাবনাটা আরেকটু টিকিয়ে রাখল রাজস্থান। ১১ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১০। যদিও তারা ৬ নম্বরে। কিন্তু ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স। পরের ম্যাচগুলোতে এ দুই দল কোনো হোঁচট খেলেই ভাগ্য ভুলে যাবে রাজস্থানের।

Advertisement

জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে সুরেশ রায়নার ৩৫ বলে ৫২ রানের ওপর ভর করে ১৭৬ রানের চ্যালেঞ্জ গড়ে তোলে চেন্নাই। জবাব দিতে নেমে জস বাটলার আর বেন স্টোকস সূচনা করেন। স্টোকস যদিও মাত্র ১১ রান করে আউট হয়ে যান। ৪ রান করে আউট হন আজিঙ্কা রাহানে।

২১ রান করেন সাঞ্জু স্যামসন। ২২ রান করেন স্টুয়ার্ট বিনি এবং কৃষ্ণাপ্পা গৌথাম করেন ১৩ রান। তবে একপ্রান্ত আগলে রেখে ঠিকই কাজের কাজ করে যান জস বাটলার। শেষ পর্যন্ত ৬০ মোকাবেলা করে ১১ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৫ রান করে অপরাজিত থেকে যান তিনি। শেষ পর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

আইএইচএস/এএইচ/এমআরএম

Advertisement