খেলাধুলা

যুব ফুটবলের ফাইনালে ফরাশগঞ্জ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে নেমে গেছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। অথচ সেই ফরাশগঞ্জের যুব দল উঠে গেছে মৌসুমের শেষ টুর্নামেন্টের ফাইনালে। যুবারা চ্যাম্পিয়ন হতে পারলে পুরোনো ঢাকার ক্লাবটি একটি তৃপ্তির ঢেকুর তুলতে পারবে।

Advertisement

বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ফরাশগঞ্জ সাডেন ডেথে ৫-৪ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্যভাবে শেষ হলে টাইব্রেকারে নিস্পত্তি হয় প্রথম সেমিফাইনাল। টাইব্রেকারে দুই দল ৪টি করে গোল করলে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় সাডেন ডেথে।

সাডেন ডেথে ব্রাদার্সের ইমরান হাওলাদের শট পোস্টে লেগে ফিরে আসে। ফরাশগঞ্জের মিডফিল্ডার মোহাম্মদ আসলাম ভুল করেননি- জোরাল শটে গোল করে দলকে তুলে দেন ফাইনালে। ম্যাচ শেষ হওয়ার পর ফরাশগঞ্জের খেলোয়াড়দের মধ্যে ছিল ‘বিশ্বজয়ের’ আনন্দ।

ম্যাচ শেষে দলের কোচ আবু ফয়সাল আহমেদ বলেন, ‘আমাদের খেলোয়াড়দের তৃতীয় বিভাগ লিগ থেকে নেয়া হয়েছে। ওরা খেলার মধ্যেই ছিল। আমি কেবল তাদের কিছু টেকটিক্যাল কৌশল দেখিয়ে দিয়েছি। সেটি তারা মাঠে প্রয়োগ করতে পেরেছে বলে আমরা ভাল করছি। এই ধারা অব্যাহত রেখে ফাইনালে শিরোপা জিততে চাই।’

Advertisement

শুক্রবার আবাহনী ও আরামবাগের মধ্যেকার দ্বিতীয় সেমিফাইনালে বিজয়ীর সঙ্গে শিরোপা জয়ের লড়াই করবে পুরনো ঢাকার ক্লাব ফরাশগঞ্জ।

আরআই/আইএইচএস/জেআইএম