খেলাধুলা

ক্লাব ক্রিকেটে ফিরছেন স্মিথ-ওয়ার্নার, ঝুলে আছেন ব্যানক্রফট

বল টেম্পারিং কাণ্ডে একইসাথে আন্তর্জাতিক এবং অস্ট্রেলিয়ান ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন তিন ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যানক্রফট। তবে স্মিথ এবং ওয়ার্নার ক্লাব ক্রিকেটে খেলার অনুমতি পেয়ে গেলেও ঘটনার মূল হোতা ব্যানক্রফটের সিদ্ধান্ত এখনো ঝুলে আছে ক্রিকেট অস্ট্রেলিয়ার কোর্টে।

Advertisement

কেপটাউন টেস্টে বল টেম্পারিং ঘটনায় জড়িত তিন ক্রিকেটারকে মূলত নিষিদ্ধ করা হয় দেশটির ঘরোয়া ক্রিকেট এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ফলে ক্লাব কর্তৃক পরিচালিত ক্রিকেট টুর্নামেন্টগুলোতে খেলতে কোনো বাধা নেই তাদের। আর এই সুযোগ নিয়েই অস্ট্রেলিয়ান ক্লাবগুলো নিজেদের এই তিন খেলোয়াড়কে খেলানোর জন্য উঠে পড়ে লেগেছে।

একই দল নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলেন স্মিথ এবং ওয়ার্নার। এরই মধ্যে এই দুই ক্রিকেটারকে খেলানোর অনুমতি পেয়ে গিয়েছে নিউ সাউথ ওয়েলস ক্রিকেট অ্যাসোসিয়েশন। তবে ব্যানক্রফটের অনুমতির জন্য তদবির চালিয়ে যাচ্ছে ব্যানক্রফটের ক্লাব পার্থ।

তার ক্লাব ক্রিকেটে ফেরার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের নিষেধাজ্ঞা। কেননা ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের নিষেধাজ্ঞা চলাকালীন তাদের অভ্যন্তরীণ টুর্নামেন্টে অংশ নেয়ার কোন বিধান নেই। তাই স্মিথ-ওয়ার্নাররা নিউ সাউথ ওয়েলসের হয়ে ক্রিকেটে ফিরলেও, পার্থের হয়ে সহসাই ফেরা হচ্ছে না বল টেম্পারিং কান্ডের জড়ানো ব্যানক্রফটের।

Advertisement

এসএএস/এমএমআর/জেআইএম