জাতীয়

গাজীপুরে ভোট কবে জানা যাবে রোববার

গাজীপুর সিটি কর্পোরেশনে ভোটের তারিখ রোববার চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ। সেদিন বিকেল ৩টায় কমিশন বৈঠকে ভোটের দিনক্ষণ ঠিক করা হবে।

Advertisement

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়ে আপিল বিভাগ হাই কোর্টের স্থগিতাদেশ বাতিল করেছেন। একই সঙ্গে আপিল বিভাগ ২৮ জুনের মধ্যে নির্বাচন করতে বলেছেন। নির্বাচন কমিশন এ আদেশের সার্টিফায়েড কপি হাতে পেয়েছে। এর প্রেক্ষিতে কমিশন প্রাথমিকভাবে বিষয়টি নিয়ে আলোচনা করেছে।

নতুন করে তফসিল লাগবে কিনা জানতে চাইলে তিনি বলেন, নতুন করে কোনো তফসিলের প্রয়োজন হবে না। কেবলমাত্র ভোটের তারিখ নির্ধারণ করা হবে।

Advertisement

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যক্রম পর্যবেক্ষণে আরেকজন কর্মকর্তা পাঠানো আইনের ব্যত্যয় কিনা জানতে চাইলে তিনি বলেন, এতে আইনের কোনও ব্যত্যয় হয়নি। আইন অনুযায়ী রিটার্নিং কর্মকর্তা সব ক্ষমতার অধিকারী। উনি নতুন অফিসার। তাই উভয় পক্ষের চাপে রয়েছেন। তাকে সাহস দিতেই নতুন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। তিনি তাকে সহযোগিতা করবেন।

প্রসঙ্গত, ১৫ মে ভোটের দিন রেখে গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি।

কিন্তু এর মধ্যেই সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ মে হাই কোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত।

বৃহস্পতিবার নির্বাচন স্থগিতের আদেশ বাতিল করে আগামী ২৮ জুনের মধ্যে ভোট করার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

Advertisement

এইচএস/এএইচ/জেআইএম